পরিবহন ধর্মঘট প্রত্যাহার নিয়ে বিভ্রান্তি, যশোরে অব্যাহত


প্রকাশিত: ০৩:৫০ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৭

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। কোথাও কোথাও ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়া হলেও যশোরে তা অব্যাহত রয়েছে। যশোরে বাস, মিনিবাস, ট্রাক চলাচলসহ বিভিন্ন যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

তবে সোমবার দুপুরে খুলনা থেকে পরিবহন ধর্মঘট প্রত্যাহার নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়। যদিও কয়েকটি টেলিভিশন চ্যানেল দুপুর থেকে ব্রেকিং নিউজ প্রচার করাছিল খুলনা বিভাগে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। এই সংবাদ ভিত্তিহীন হিসেবে উল্লেখ করেছেন শ্রমিক ফেডারেশনের নেতারা।

সোমবার রাত সাড়ে ৭টায় টেলিফোনে বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আবদুর রহিম বক্স দুদু বলেন, পরিবহন ধর্মঘট প্রত্যাহারের খবর সঠিক নয়। টেলিভিশন চ্যানেলগুলো বিভ্রান্তিকর সংবাদ পরিবেশন করেছে। খুলনা বিভাগে পরিবহন ধর্মঘট অব্যাহত রয়েছে।

তিনি আরও বলেন, রাত সাড়ে ৮টায় কেন্দ্রীয় কমিটির সভা রয়েছে। সভায় পরবর্তী কর্মসূচি বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক মর্ত্তুজা হোসেন বলেন, খুলনা সার্কিট হাউজে প্রশাসনের সঙ্গে সভা হয়েছে। সেখানে তারা অভ্যন্তরীণ রুটের ধর্মঘট প্রত্যাহার করেছে বলে শুনেছি। তবে খুলনা বিভাগের পরিবহন ধর্মঘট প্রত্যাহার সঠিক নয়।

এদিকে, দুই দিনের পরিবহন ধর্মঘটে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। বিকল্প যানবাহন হিসেবে ট্রেন ও বিমানে যাতায়াত করছে সাধারণ মানুষ। তবে সেক্ষেত্রে অনেক ভোগান্তির শিকার হতে হচ্ছে।

অপরদিকে দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলে আমদানি পণ্য খালাসে ধস নেমেছে। চরম ভোগান্তিতে পড়েছে পাসপোর্ট যাত্রীরাও।

সড়ক দুর্ঘটনায় নিহত সাংবাদিক মিশুক মুনীর ও চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদসহ পাঁচজন নিহতের ঘটনায় দায়ের করা মামলায় বাসচালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে রোববার সকাল থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় পরিবহন শ্রমিক ফেডারেশনের আঞ্চলিক কমিটি।

মিলন রহমান/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।