‘বেতন বেড়েছে, এখন সেবার মান বাড়ান’


প্রকাশিত: ১২:৫০ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৭

শিক্ষকদের উদ্দেশ্য করে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেছেন, আপনাদের বেতন বেড়েছে, এখন সেবার মান বাড়ান।

তিনি বলেন, সরকার যেহেতু প্রাথমিক শিক্ষার জন্য অনেক করছেন, তাই পাশাপাশি শিক্ষা কর্মকর্তা এবং শিক্ষকদেরও সতর্কতা অবলম্বন করে শিক্ষারমান উন্নয়ন করতে হবে। শুধু চকচকে দালান বা অবকাঠামো থাকলেই চলবে না।

রোববার বিকেলে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মিলনায়তনে শিক্ষারমান উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রী যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। দ্রুত প্রাথমিক শিক্ষাকে ঢেলে সাজানো হচ্ছে। প্রধানমন্ত্রী প্রাথমিক শিক্ষার জন্য যেভাবে অর্থ ব্যয় করছেন, তা আমার কাছে দিলে আমি এতো খরচ করতে সাহস পেতাম না।

পাবনা জেলা প্রশাসক রেখা রানী বালোর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতরের মহাপচিালক আবু হেনা মোস্তাফা কামাল, পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম প্রমুখ।

একে জামান/এআরএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।