সিলেট-কোম্পানিগঞ্জ-ভোলাগঞ্জ সড়ক সংস্কারে প্রকল্প


প্রকাশিত: ১০:২৬ এএম, ০৭ এপ্রিল ২০১৫
ফাইল ছবি

অবশেষে সিলেট-কোম্পানিগঞ্জ-ভোলাগঞ্জ সড়কের গতি হলো। ভাঙাচোরা, খানাখন্দে ভরা সড়কটি সংস্কারের উদ্যোগ নেওয়া হচ্ছে। এ লক্ষ্যেই জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) অনুমোদন পেয়েছে সিলেট-কোম্পানিগঞ্জ-ভোলাগঞ্জ রাস্তা।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ৪৪৭ কোটি টাকা ব্যয় সাপেক্ষ এই প্রকল্পের অনুমোদন দেওয়া হয়।

এ প্রকল্প ছাড়াও সভায় আরো দুটি প্রকল্প অনুমোদন দেয়া হয়। সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, একনেক সভায় ৩টি প্রকল্পে ৬৩৬ কোটি ৯৬ লাখ টাকা অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে সরকারি খাত থেকে (জিওবি) ৬২২ কোটি ৫১ লাখ এবং সংস্থার নিজস্ব তহবিল থেকে ১৪ কোটি ৪৫ লাখ টাকা ব্যয় করা হবে।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধরী, নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান এবং প্রবাসীকল্যাণমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন প্রমুখ।

এমএএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।