এখন ৮০ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে : প্রধানমন্ত্রী


প্রকাশিত: ১০:৩৯ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৭

আমরা ব্যবসা-বাণিজ্য করতে আসেনি, মানুষের সেবা করতে এসেছি উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়, মানুষের ভাগ্যের বদল হয়। দেশের মানুষ সুখে ও শান্তিতে থাকে। আর বিএনপি-জামায়াত শুধু নিজেদের উন্নয়ন করে, মানুষকে পুড়িয়ে মারে।

রোববার বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে স্থানীয় স্টেডিয়াম মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

বাংলার মাটিতে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের স্থান হবে না জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত দেশে জঙ্গিবাদ সৃষ্টি করে মানুষকে বিভ্রান্ত করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র কাজে আসেনি। আমরা জঙ্গিবাদ সন্ত্রাস দমন করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, আমার মাথায় একটাই চিন্তা, তা হচ্ছে বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা। যখন আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখন গোলাভরা ধান হয়, মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটে। সারা দেশে আমরা ৩১ লাখ ৫০ হাজার বয়স্ক মানুষকে ভাতা দিয়েছি।

আমাদের সরকারের সময়ে বিদ্যুতের উন্নয়ন হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এখন ৮০ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে। আওয়ামী লীগ সরকার আপনাদের হাতে মোবাইল তুলে দিয়েছে। চিকিৎসাসেবা দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য কমিউনিটি ক্লিনিক করা হয়েছে। এসব ক্লিনিকে বিনামূল্যে চিকিৎসা দেয়া হয়। পাশাপাশি ৩০ প্রকার ওষুধও দেয়া হয়।

এর আগে ২৫ হাজার টন ধারণক্ষমতার অত্যাধুনিক বহুতলবিশিষ্ট খাদ্যগুদাম (মাল্টিস্টোরেজ ওয়্যারহাউস) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সেখানে একটি আম গাছের চারা রোপণ করে মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী। 

জাপানের দাতা সংস্থা জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) সিংহভাগ অর্থায়নে খাদ্যগুদামটি নির্মিত হয়েছে। এতে ব্যয় হয়েছে প্রায় ৩০০ কোটি টাকা।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছানোর পর পুলিশ সদস্যরা তাকে গার্ড অব অনার দেন। খাদ্যগুদাম উদ্বোধনের পর তা ঘুরে ঘুরে দেখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।