কুসিক নির্বাচনে বিএনপির মনোনয়ন পাচ্ছেন সাক্কু


প্রকাশিত: ০২:৫৭ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৭

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে  সদ্য বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কুই বিএনপি থেকে মনোনয়ন পেতে যাচ্ছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। কুসিক নির্বাচনের ঘোষিত তফসিল অনুসারে আগামী ৩০ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে এবং মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ২ মার্চ। তাই আগামী ২-৩ দিনের মধ্যেই দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীর নাম ঘোষণা করবে আওয়ামী লীগ ও বিএনপি।

সূত্রে জানা যায়, কুসিক নির্বাচনে অংশ নিতে শুরুতে বিএনপি থেকে সদ্য বিদায়ী মেয়র মনিরুল সাক্কু ছাড়াও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য মনিরুল হক চৌধুরীর নাম আলোচনায় ছিল। কিন্তু শেষ পর্যন্ত জেলা বিএনপি এবং কেন্দ্রীয় বিএনপির মতামতের ভিত্তিতে মনিরুল হক সাক্কুই মনোনয়ন পেতে যাচ্ছেন বলে দলীয় একাধিক সূত্র নিশ্চিত করেছে।

এর আগে কুমিল্লা সিটি নির্বাচনে প্রার্থী মনোনয়ন ও সাংগঠনিক নানা কর্মকাণ্ড নিয়ে গত বুধবার রাতে বিএনপির কেন্দ্রীয় সহ-সভাপতি ও কুমিল্লা জেলার সমন্বয়ক আবদুল আউয়াল মিন্টুর ঢাকার কারওয়ান বাজারের কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে কুমিল্লার সাবেক এমপিরা অংশ নেন। এছাড়াও সাবেক অনেক মন্ত্রীও বৈঠকে উপস্থিত ছিলেন। উপস্থিত নেতাদের অধিকাংশই সাবেক মেয়র সাক্কুকে বিএনপির মনোনয়ন দেয়ার পক্ষে মতামত দেয়ায় নিশ্চিত হয়ে যায় সাক্কুর দলীয় মনোনয়ন।

এ বিষয়ে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও প্রবীণ রাজনীতিক বেগম রাবেয়া চৌধুরী জাগো নিউজকে বলেন, সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর গ্রহণযোগ্যতা রয়েছে। তার অনেক কর্মী ও সমর্থক রয়েছে। তিনিই সিটিতে আমাদের প্রার্থী। জেলা বিএনপিতে এখন কোনো গ্রুপিং নেই। আমরা সবাই এখন একই মঞ্চে।

অপরদিকে, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশীর তালিকায় এখনো হাফ ডজনেরও অধিক প্রার্থীর নাম আলোচিত হচ্ছে এবং দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র জমা দেয়ার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় রয়েছেন, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক ও কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি আলহাজ মো. ওমর ফারুক, কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি আরফানুল হক রিফাত, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক কবিরুল ইসলাম শিকদার, কুমিল্লার বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আফজল খানের মেয়ে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও কুসিকের সাবেক প্যানেল চেয়ারম্যান আঞ্জুম সুলতানা সীমা, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি নূর-উর-রহমান মাহমুদ তানিম এবং এফবিসিসিআইয়ের পরিচালক ও অ্যাডভোকেট আফজল খানের ছেলে মাসুদ পারভেজ খান ইমরান।

এ বিষয়ে কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক ও কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি আলহাজ মো. ওমর ফারুক শুক্রবার রাতে জাগো নিউজকে বলেন, আমাদের মাঝে অনেকেই দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করছেন। আমি রোববার আবেদন করবো। দেখি কারা কারা মনোনয়ন চান। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত দেবেন সেই লক্ষেই তিনি কাজ করবেন বলে জানান।  

আরএআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।