দু-একদিনের মধ্যেই বাড়ি যেতে পারবেন খাদিজা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৮:০৯ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৭

সিলেটের কলেজছাত্রী খাদিজা আক্তার এখন পুরোপুরি সুস্থ। দুই-একদিনের মধ্যেই তিনি সিলেটের বাড়িতে যেতে পারবেন।

খাদিজার শারীরিক অবস্থার অগ্রগতি জানাতে বৃহস্পতিবার সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) এক সংবাদ সম্মেলনে চিকিৎসকরা এ কথা জানান।

সংবাদ সম্মেলনে সিআরপির নিউরোলজিস্ট ডা. সাইদ উদ্দিন হেলাল বলেন, খাদিজা বর্তমানে সুস্থ। অন্যের সহযোগিতা ছাড়াই তিনি হাঁটা-চলা করতে পারেন। নিজে কথা বলা এবং অন্যের কথার উত্তর দিতে পারেন। দৈনন্দিন সব কাজ এখন থেকে তিনি নিজেই করবেন। আমরা তাকে সুস্থ্য করে তুলতে পারায় আল্লাহর কাছে কৃতজ্ঞ।

 তিনি আরো বলেন, খাদিজা বাড়ি ফিরছেন ঠিকই। কিন্তু তাকে অন্তত পাঁচ থেকে ছয় বছর সতর্ক থাকতে হবে।

hkhkসংবাদ সম্মেলনে খাদিজা বলেন, আমি যখন সিআরপিতে আসি, তখন হুইল চেয়ারে চলাফেরা করতাম। এখন আমি কথা বলতে পারি, নিজে হাঁটতে পারি। এজন্য আমি আল্লাহর কাছে কৃতজ্ঞ। দেশবাসী, সাংবাদিক এবং আমার চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকদের কাছেও আমি কৃতজ্ঞ।

তিনি আরো বলেন, বাড়িতে গিয়ে আমি আবার পড়ালেখা চালিয়ে যেতে চাই। আমার খুব ইচ্ছা আমি একজন ব্যাংকার হব।

বদরুলের শাস্তির বিষয়ে জানতে চাইলে খাদিজা বলেন, আমি তার সর্বোচ্চ শাস্তি চাই।
 
সংবাদ সম্মেলে উপস্থিত খাদিজার বড় ভাই শাহীন আহমেদ বলেন, খাদিজার এই শারীরিক অগ্রগতির জন্য আমরা অনেক খুশি। সে আবার আমাদের মাঝে আগের মত হাঁটা-চলা করবে তা আমরা ভাবতেও পারিনি। এ জন্য আমি প্রধানমন্ত্রী, দেশবাসী এবং সাংবাদিকদের ধন্যবাদ জানাই। দুই-একদিনের মধ্যেই খাদিজাকে সিলেটে নিয়ে যাওয়া হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার গত বছরের ৩ অক্টোবর বিকেলে এমসি কলেজ পরীক্ষা কেন্দ্রে বিএ (পাস) পরীক্ষা দিয়ে বের হওয়ার সময় হামলার শিকার হন। তাকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেন ছাত্রলীগ নেতা বদরুল আলম। ঘটনার পর জনতা ধাওয়া করে বদরুলকে ধরে পুলিশে দেয়।

সংকটাপন্ন অবস্থায় খাদিজাকে প্রথমে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর খাদিজার অবস্থার উন্নতি হলে গত ২৮ নভেম্বর তাকে সিআরপিতে ভর্তি করা হয়। এর মধ্যে গত ১ ফেব্রুয়ারি এক সপ্তাহের জন্য বাড়ি গিয়েছিলেন খাদিজা।

খাদিজার ওপর হামলার ঘটনায় হত্যাচেষ্টার অভিযোগে করা মামলাটি সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালতে বিচারাধীন রয়েছে। বদরুল এই মামলার একমাত্র আসামি।

আল-মামুন/আরএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।