বরিশালে তিন চাকার যান চলাচল বন্ধের নির্দেশ


প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৭
ফাইল ছবি

বরিশাল বিভাগের মহাসড়ক ও আঞ্চলিক সড়কে নসিমন, করিমন, আলফা, ব্যাটারিচালিত ইজিবাইক, অটোরিকশাসহ তিন চাকার সকল যানবাহন চলাচল বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি যত্রতত্র কাউন্টার স্থাপন, যেখানে-সেখানে বাস থামিয়ে যাত্রী ওঠা-নামা বন্ধের নির্দেশ দেয়া হয়।

বরিশাল পুলিশ লাইনসে বুধবার দুপুরে বিভাগের ৬ জেলার বাস মালিক সমিতির নেতৃবৃন্দ এবং পুলিশ সুপারদের অংশগ্রহণে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় বরিশাল রেঞ্জ ডিআইজি শেখ মোহাম্মদ মারুফ হাসান এ নির্দেশ দেন।
ডিআইজি শেখ মোহাম্মদ মারুফ হাসানের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, বিভাগের সব বাস মালিক সমিতির নেতৃবৃন্দকে নিয়ে রেঞ্জ ডিআইজি সভা করেছেন। সড়কের নানা সমস্যার কথা তিনি শুনেছেন। মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধে পুলিশ সুপারদের নির্দেশ দিয়েছেন তিনি।

বরিশাল বাস মালিক গ্রুপের সহ-সভাপতি ইউনুস আলী খান বলেন, মহাসড়কে তিন চাকার যানবাহন বিশেষ করে নসিমন, করিমন, আলফা চলাচল বন্ধের দাবি জানান তারা।

এ দাবির প্রেক্ষিতে মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। সভায় সিদ্ধান্ত হয়, যাত্রী পরিবহনের জন্য এক জেলা থেকে আরেক জেলার মধ্যবর্তী বাসস্ট্যান্ড ছাড়া বাস থামানো যাবে না। যত্রতত্র বাস থামিয়ে যাত্রী ওঠা-নামা নিষিদ্ধ করা হয় সভায়।

বরিশাল জেলা পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান বলেন, বিভাগের সকল বাস মালিকদের সমস্যা নিয়ে রেঞ্জ ডিআইজির সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধ প্রসঙ্গে পুলিশ সুপার বলেন, নসিমন, করিমন, আলফা চলাচল, ব্যাটারিচালিত ইজিবাইক, অটোরিকশাসহ তিন চাকার যানবাহন মহাসড়কে চলাচল বন্ধের জন্য উচ্চ আদালতের নির্দেশনা রয়েছে। এই নির্দেশনা বাস্তবায়ন করা হবে।

সাইফ আমীন/এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।