সোনালী ব্যাংক কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা


প্রকাশিত: ০৪:০০ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৭

পাট ক্রয়ের কথা বলে ১২৬ কোটি ৮২ লাখ ৯৩ হাজার টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করার অভিযোগে সোনালী ব্যাংকের খুলনা শাখার ব্যবস্থাপকসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক খুলনা কার্যালয়ের উপ-পরিচালক মোশাররফ হোসেন বাদী হয়ে বুধবার খুলনার খান শাহজাহান আলী থানায় এ মামলাটি করেন।

খান জাহান আলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশরাফুল আলম বলেন, মামলার প্রধান আসামি সোনালী জুটস মিলস লিমিটেডের চেয়ারম্যান এস এম ইমদাদুল হোসেন বুলবুল।

অপর আসামিরা হলেন, খুলনা সোনালী ব্যাংক শাখার জিএম নেপাল চন্দ্র সাহা, সহকারী অফিসার কাজী হাবিবুর রহমান, সিনিয়র প্রিন্সিপল অফিসার (এসপিও) তৈয়েবুর রহমান ও সাবেক কর্মকর্তা সুমীর কুমার দেবণাথ।

ওসি আরও বলেন, সোনালী জুটস মিলস লিমিটেডের চেয়ারম্যান এস এম ইমদাদুল হোসেন বুলবুল পাট ক্রয় করার কথা বলে সোনালী ব্যাংক খুলনা শাখা থেকে ওই টাকা ঋণ নেন।

কিন্তু পাট ক্রয়ের পর তা দিয়ে উৎপাদিত পণ্য বিক্রি করে তিনি আর ঋণ পরিশোধ করেননি। তিনি ব্যাংকের ওই ৪ কর্মকর্তার সহায়তায় সমুদয় টাকা আত্মসাৎ করেন। যা দুদকের তদন্তে প্রমাণিত হয়েছে। মামলাটি তদন্ত করবে দুদক।

আলমগীর হান্নান/এএম/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।