যৌন হয়রানি : প্রধান শিক্ষকের কারাদণ্ড


প্রকাশিত: ০২:১৮ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৭

নওগাঁ জেলার মান্দা উপজেলায় এক স্কুলছাত্রীকে যৌন হয়রানির দায়ে প্রধান শিক্ষক ডিএম আব্দুর রহমানকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ নুরুজ্জামান তাকে এ দণ্ড দেন।

এদিকে ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় বিক্ষুব্ধ হয়ে এলাকাবাসী ঘটনার প্রতিবাদ জানিয়ে দুপুরে উপজেলার জোতবাজার চৌরাস্তার মোড়ে শিক্ষার্থীসহ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয়রা। এ সময় প্রধান শিক্ষক আব্দুর রহমানের অপসারণসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

স্কুলছাত্রীর লিখিত অভিযোগ ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার জোতবাজার আদর্শ বালিকা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রীকে দীর্ঘদিন ধরে কুপ্রস্তাব দিয়ে আসছিল বিদ্যালয়টির প্রধান শিক্ষক ডিএম আব্দুর রহমান।

রোববার স্কুল ছুটির সময় ওই ছাত্রীকে নিজ কক্ষে ডেকে নিয়ে শ্লীলতাহানির চেষ্টা করেন প্রধান শিক্ষক। ছাত্রীটি কৌশলে পালিয়ে বাড়ি ফিরে বিষয়টি তার পরিবারকে জানায়। পরে ইউএনও ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বরাবর ওই ছাত্রী একটি লিখিত অভিযোগ করে। রোববার রাতে অভিযান চালিয়ে ওই শিক্ষককে উপজেলার করাতিপাড়া থেকে গ্রেফতার করে মান্দা থানা পুলিশ।

ছাত্রীর বাবা দেলোয়ার হোসেন বলেন, আমার মেয়ের সাথে অশালীন ব্যবহার করা হয়েছে। আগামীতে স্কুলে অন্য মেয়ের সাথে হয়তো এরকম ব্যবহার করা হবে। যা শিক্ষকের কাছে কোনো ছাত্রী এটা আশা করতে পারে না। আমি ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

ইউএনও নুরুজ্জামান বলেন, অভিযুক্ত শিক্ষক ডিএম আব্দুর রহমানকে সোমবার ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। আদালতের কাছে নিজের দোষ স্বীকার করায় ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

আব্বাস আলী/এএম/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।