সাফারি পার্কে ঢাবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় মামলা


প্রকাশিত: ০৫:৪৭ এএম, ১২ ফেব্রুয়ারি ২০১৭

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে প্রবেশ করা নিয়ে শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মারধর করে ব্যাগ ও টাকা ছিনতাইয়ের অভিযোগে শ্রীপুর থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও থানা কৃষকলীগের সভাপতির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, শনিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের পরিচালক ড. সৈয়দ আব্দুল হামিদ বাদী হয়ে ওই মামলা দায়ের করেছেন। মামলায় শ্রীপুর থানার স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. সফিকুর রহমান ও শ্রীপুর থানা কৃষকলীগের সভাপতি মো. কবির হোসেনসহ চারজনের নাম উল্লেখসহ আরও ৮-১০ জনকে আসামি করা হয়েছে।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা হলেন- আব্দুল লতিফ (৩৫), খবির  হোসেন (৩৬), মোস্তফা (৩২), সাইফুল (৩৮) ও হেলেনা (৪৮)।
 
মামলার বাদী ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের পরিচালক ড. সৈয়দ আব্দুল হামিদ জানান, বন অধিদফতর থেকে ১৮৫ জন শিক্ষার্থী বিশেষ ছাড় প্যাকেজ নিয়ে শনিবার দুপুরে পার্কে ঢুকছিল। এসময় শিক্ষার্থীদের কাছে পার্কের গেটের ইজারাদাররা আইডিকার্ড দেখতে চায়। প্রথম বর্ষবাদে অন্য বর্ষের শিক্ষার্থীরা আইডি কার্ড দেখালে তাদের ভেতরে ঢুকতে দেয়া হয়। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রথম বর্ষের শিক্ষার্থীদের এখনও কোনো আইডিকার্ড ইস্যু না করায় শিক্ষার্থীরা তাদের ভর্তির রশিদ ও লাইব্রেরি কার্ড দেখালেও তাদের ভেতরে ঢুকতে বাধা দেয়া হয় এবং অতিরিক্ত টাকা দাবি করে।

এ নিয়ে ইজারাদারের লোকজন ও শিক্ষার্থীদের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে শ্রীপুর থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও গেইটের ইজারাদার সফিকুর রহমান এবং শ্রীপুর থানা কৃষকলীগের সভাপতি মো. কবির হোসেনের নেতৃত্বে শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়। এতে কমপক্ষে ২০ জন শিক্ষার্থী কম-বেশি আহত হন। এ সময় হামলাকারীরা শিক্ষার্থীদের কাছ থেকে ব্যাগ, টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

মাস্টার্স ২য় সেমিস্টারের ছাত্র মো. আনিসুর রহমান জানান, বন বিভাগের অনুমতি ও পরিচয়ের বৈধ কাগজপত্র থাকার পরও সফিক ও কবির তাদের লোকজন নিয়ে প্রধান ফটক বন্ধ করে দেয় এবং আমাদের ইনস্টিটিউটের দুই ছাত্রীসহ ২০ জনকে লাঠিপেটা করে।

আমিনুল ইসলাম/আরএআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।