মেহেরপুরে ৩ ছাত্রলীগ নেতার কারাদণ্ড


প্রকাশিত: ১১:৫৩ এএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৭

মেহেরপুরে চাঁদাবাজির মামলায় শহর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহফুজুর রহমান পোলেনসহ তিন ছাত্রলীগ নেতাকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে মেহেরপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আদালতের বিচারক মো. ছানাউল্ল্যাহ এ দণ্ডাদেশ দেন। একই সঙ্গে তাদের ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। এই মামলায় বাকি তিনজনকে খালাস দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, মেহেরপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পদক তারিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা মাহফুজ ও শহিদুল। দণ্ডপ্রাপ্তদের মধ্যে মাহফুজুর রহমান পোলেন বর্তমানে জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। খালাসপ্রাপ্তরা হলেন, শিশির, মামুন ও রকি।

মামলার বিবরণী থেকে জানা গেছে, গত ৯ সেপ্টেম্বর পাবনা জেলা শহরের আবু তালেব নামের এক ওষুধ ব্যবসায়ী মেহেরপুর থেকে ওষুধ কিনে বাড়ির যাওয়ার উদ্দ্যেশে শ্যামলী পরিবহন কাউন্টারে যান।

এ সময় সাবেক ছাত্রলীগ নেতা মাহফুজুর রহমান পোলেনসহ কয়েকজন ওষুধ ব্যবসায়ীর কাছ থেকে ১০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে ওষুধ ব্যবসায়ীকে মারধর করেন তারা।

এ ঘটনায় ওষুধ ব্যবসায়ী আবু তালেব মেহেরপুর সদর থানায় সাতজনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেন। সেই মামলায় আসামিদের দণ্ড দেন আদালত।

আসিফ ইকবাল/এএম/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।