পরীক্ষাগারে যাচ্ছে জব্দকৃত মীরুর শটগান


প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৭

সাংবাদিক শিমুল হত্যার পর জব্দকৃত মেয়র মীরুর শটগান, ময়নাতদন্তের সময় শিমুলের মাথার ভিতর থেকে বের করা কার্তুজের লেট বল ও একটি কার্তুজের খোসা ব্যালেস্টিক রিপোর্টের জন্য ঢাকার সিআইডি কার্যালয়ে পাঠানো হচ্ছে।

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাসিবুল হক মঙ্গলবার বিকেলে এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক মনিরুল ইসলাম রাত ৮টায় বিষয়টি নিশ্চিত করে জানান, ইতিমধ্যেই শটগানসহ জব্দকৃত আলামত আদালতের নির্দেশে সিলগালা করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ব্যালেস্টিক পরীক্ষার জন্য সেগুলো ঢাকার সিআইডি কার্যালয়ে পাঠানো হবে।

এর আগে শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরু ঢাকা থেকে গ্রেফতারের পর সোমবার নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জ পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ বলেন, শটগানে সীসা ও রাবারের তৈরি দুই ধরনের কাতুর্জ ব্যবহার হয়ে থাকে। এর মধ্যে বেশ কিছু লেট বল থাকে। ময়নাতদন্তের সময় নিহত সাংবাদিকের মাথার ভিতর থেকে সে রকমই একটি লেট বল পেয়েছেন চিকিৎসরা।

গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর পৌর মেয়র গ্রুপের সঙ্গে ছাত্রলীগের একাংশের সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হয়ে পরদিন মারা যান দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। ওই দিনই পৌর মেয়রের ব্যবহৃত শটগান, ৪৩ রাউন্ড গুলি ও গুলির খোসা জব্দ করে পুলিশ।  

ইউসুফ দেওয়ান রাজু/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।