মাদক ব্যবসা ত্যাগকারীদের নিয়ে কর্মশালা আরএমপির


প্রকাশিত: ০৩:৫২ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৭

রাজশাহী মহানগর পুলিশের উদ্যোগে আরএমপি পুলিশ লাইন্স পিওএম ক্যান্টিনে মাদক ব্যবসা থেকে প্রত্যাবর্তন কারীদের নিয়ে দিনব্যাপী এক পুনর্বাসন সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল থেকে এ কর্মশালা শুরু হয়। কর্মশালায় ১৭০ জন মাদক ব্যবসা পরিত্যাগকারী অংশ নেন। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আরএমপি পুলিশ কমিশনার শফিকুল ইসলাম (বিপিএম)।

মাদক ব্যবসা ছেড়ে বিভিন্ন সময় অানুষ্ঠানিকভাবে যারা আত্মসমর্পণ করেছিলেন তারাই অংশ নেন নিয়ে এই কর্মশালায়।

কর্মশালায় ডিসি (সদর) তানভীর হায়দায় চৌধুরী, ডিসি (পশ্চিম) একেএম নাহিদুল ইসলাম, ডিসি (পূর্ব) আমির জাফর, ডিসি (সিটিএসবি) আবদুল্লাহ আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

এতে  অতিথি ছিলেন, কর্মসংস্থান ব্যাংকের ডিজিএম মাজদার রহমান, সমাজসেবা অধিদফতরের উপপরিচালক রুবিনা ইসলাম, বোয়ালিয়া থানা যুব উন্নয়ন কর্মকর্তা এমএমএন জহুরুল।

মাদক ব্যবসা হতে প্রত্যাবর্তন কারীদের যোগ্যতা ও প্রয়োজন অনুযায়ী সেলাই মেশিন, ভ্যান, সমাজসেবা অধিদফতর থেকে বিভিন্ন ধরনের ভাতাদি দিয়ে সহায়তা করার আশ্বাস প্রদান করা হয় ও তাদের কর্মসংস্থানের ব্যাপারে পরামর্শ দেয়া হয়।

কর্মশালায় রাজপাড়া থানার ১০ জন ও মতিহার থানার ৫ জনসহ আরও ১৫ জন মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করেন।  ভবিষ্যতে তারা মাদক ব্যবসা আর করবেন না বলে অঙ্গিকার করেন। অনুষ্ঠানে পুলিশ কমিশনার তাদের সকলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

ফেরদৌস সিদ্দিকী/এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।