বিমান বাহিনীর বেকারিতে কাজ শুরু করেছে সেই ভ্যানচালক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১২:১৯ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৭

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভ্যানে বহনকারী ইমাম শেখ (১৭) বাংলাদেশ বিমান বাহিনীর বেকারিতে অস্থায়ী ভিত্তিতে চাকরিতে যোগ দিয়েছে। বৃহস্পতিবার সকালে বিমান বাহিনীর যশোর ঘাঁটির ফ্যালকন বেকারিতে ‘সরবরাহকারী’ হিসেবে কাজ শুরু করেছে সে। ইমাম শেখ মাসিক বেতন পাবে ৭ হাজার ৯৮৪ টাকা।

ইমাম শেখ টুঙ্গিপাড়া উপজেলা সদরের সরদাপাড়া গ্রামের আব্দুল লতিফ শেখের ছেলে।

ইমাম শেখ জানায়, মঙ্গলবার অস্থায়ী নিয়োগ পাওয়ার পর বৃহস্পতিবার সকালে সে বাংলাদেশ বিমান বাহিনীর বেকারিতে যোগদান করেছে। বেকারিতে তৈরি সামগ্রী বিমান বাহিনীর নিজস্ব দোকানগুলোয় সরবরাহ করবে সে। আপাতত অস্থায়ী ভিত্তিতে তার চাকরি হয়েছে।

বিমান বাহিনীর যশোর ঘাঁটির ফ্যালকন বেকারি ইনচার্জ ওয়ারেন্ট অফিসার আব্দুল হাই বলেন, বেকারিতে অস্থায়ী ভিত্তিতে ‘সরবরাহকারী’ হিসেবে চাকরি হয়েছে ইমামের। সে বৃহস্পতিবার চাকরিতে যোগদান করেছে। বেকারিতে উৎপাদিত পণ্য আমাদের ঘাঁটি ও শাহিন কলেজের ২৫/৩০টি দোকানে সে সরবরাহ করবে। চাকরির সার্কুলার ছাড়া বিমান বাহিনীতে স্থায়ী চাকরি হয় না। সার্কুলার হলে ঊর্ধতন কর্তৃপক্ষ তার চাকরি স্থায়ী করবে বলে শুনেছি।

গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় তার নাতি-নাতনি ও পরিবারের সদস্যদের নিয়ে ইমাম শেখের ভ্যানে চড়েন। এ সময় সংকোচে প্রধানমন্ত্রীর কাছে চাকরি চাইতে পারেনি ইমাম শেখ। মিডিয়ায় এ ব্যাপারে সংবাদ প্রকাশিত হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ২৯ জানুয়ারি বিমান বাহিনীর কর্মকর্তারা তাকে টুঙ্গিপাড়া থেকে যশোর নিয়ে আসেন। ৩১ জানুয়ারি বিমান বাহিনীর বেকারিতে অস্থায়ী ভিত্তিতে তাকে নিয়োগ দেয়া হয়।

আরএআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।