মেয়রের গুলিতে সাংবাদিকসহ আহত ৩


প্রকাশিত: ১২:১৩ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৭

সিরাজগঞ্জের শাহজাদপুরের পৌর মেয়র হালিমুল হক মীরুর ব্যক্তিগত শটগানের গুলিতে সাংবাদিকসহ তিনজন আহত হয়েছেন।

আহতদের মধ্যে দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি শিমুল রয়েছেন। তাকে বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটে। শাহজাদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে সাংবাদিক আহতের প্রতিবাদে তাৎক্ষণিক সাংবাদিকরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও থানা ঘেরাও করে সমাবেশ করেছেন।

ওসি রেজাউল হক জানান, বেলা দেড়টার দিকে কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় সেখকে মেয়রের ভাই হাসিবুল হক পিন্টু মারধর করেন। পরে বিজয় গ্রুপের লোকজন মহাসড়ক অবরোধ করে।

অবরোধ চলাকালে বিজয়ের একটি গ্রুপ মিছিল নিয়ে মেয়রের বাড়ির দিকে যায়। বাড়ির কাছে পৌঁছালে কতিপয় ছেলে বাড়ি লক্ষ্য করে ঢিল ছোড়ে। এ সময় মেয়র তার শটগান থেকে গুলি ছোড়ে। গুলিতে সাংবাদিকসহ তিনজন আহত হন। আহত সাংবাদিককে বগুড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব ওয়াহিদ কাজল জানান, দুপুরে কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয়কে মেয়রের বাসায় তুলে নিয়ে তার হাত-পা ভেঙে দেন মেয়রের ভাই পিন্টু।

এ ঘটনার প্রতিবাদে ছাত্রলীগের নেতাকর্মী ও এলাকাবাসী বিক্ষোভ মিছিল করে। ওই মিছিলে গুলিবর্ষণ করে মেয়র হালিমুল হক মীরু। গুলিবর্ষণের ছবি তুলতে গেলে সাংবাদিক শিমুলের মুখের ওপর ককটেল নিক্ষেপ করা হয়।

শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরু বলেন, আমার ভাই পিন্টুর সঙ্গে ছাত্রলীগ নেতা বিজয়ের ধস্তাধস্তি হয়। পরে পুলিশ এসে পিন্টুকে থানায় নিয়ে যায়। তারপরও ছাত্রলীগ নামধারীরা আমার বাসায় হামলা চালায়। বাধ্য হয়ে আমার লাইসেন্সকৃত শটগান দিয়ে এক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ি। এতে হামলাকারীরা আরও ক্ষিপ্ত হয়ে আমার বাসার ভেতরে ঢুকে পড়ার চেষ্টা করে। একপর্যায়ে আমার বাসায় অপেক্ষমাণ নেতাকর্মীরা ধাওয়া দিলে তারা ককটেল বিস্ফোরণ করে চলে যায়।

ইউসুফ দেওয়ান রাজু/এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।