অবশেষে বাড়ি গেলেন সেই বৃদ্ধা


প্রকাশিত: ০৩:০৪ এএম, ০২ ফেব্রুয়ারি ২০১৭

সম্পত্তি লিখে নিয়ে সাভার থেকে গাজীপুরে ফেলে যাওয়া সেই বৃদ্ধা আমেনা খাতুনকে (৯০) অবশেষে পূবাইল সরকারি আশ্রয় কেন্দ্র থেকে বাড়িতে নিয়ে গেছেন তার মেয়ে রুবি।

বুধবার বিকেলে গাজীপুর সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক শরণ সংকর সাহা তাকে মেয়ে রুবির হেফাজতে তুলে দেন।

তবে এ সময় মেয়ে রুবি বেগম সাংবাদিকদের কাছে তার মায়ের দেয়া অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেন। তিনি জানান, আগেও তার মা ৪ বার না বলে বাড়ি থেকে বের হয়ে গিয়েছিলেন। তিনি সব সময়ই মানষিকভাবে ভারসাম্যহীন, কখন কী বলেন তার কোনো ঠিক নেই।

গত বছর ১৩ নভেম্বর ওই বৃদ্ধাকে গাজীপুরে ফেলে যাওয়ার ঘটনাটি জাগো নিউজে প্রকাশ হওয়ার পর সমাজকল্যাণ মন্ত্রীসহ কর্তৃপক্ষের নজরে আসে। পরে গাজীপুর সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক শরণ সংকর সাহা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বৃদ্ধা আমেনা খাতুনকে উদ্ধার করে পূবাইল সরকারি আশ্রয় কেন্দ্রে নিয়ে যান।
 
তখন বৃদ্ধা আমেনা বেগম মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। যাকেই দেখেছেন তাকেই বলতেন ‘তোমরা আমারে নিতে আইছ’ ওই সময় উপ-পরিচালক জানিয়েছিলেন, একটু স্বাভাবিক হলে তার সঙ্গে কথা বলে যথাযথ কর্তৃপক্ষের সহযোগিতায় তাকে তার নিজ বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হবে। সেই ধারাবাহিকতায় বুধবার বৃদ্ধাকে তার মেয়ে রুবির হেফাজতে তুলে দেন তিনি।

Gazipur

রুবি জানান, তাদের গ্রামের বাড়ি সাভারে হলেও তারা টঙ্গী মুন্নুনগর এলাকায় ভাড়া থাকেন। তার মাকে নিয়ে তিনি টঙ্গীতে ভাড়া বাসায় যাবেন।

বুধবার বিকেলে মুচলেকা দিয়ে নিজ দায়িত্বে মাকে নিয়ে যাওয়ার সময় উপস্থিত ছিলেন গাজীপুর সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক শরণ সংকর সাহা, সহকারী পরিচালক (অতি. দা.) বোরহান উদ্দিন, পূবাইল আশ্রয় কেন্দ্রের সহকারী পরিচালক (অতি. দা.) দেওয়ান আব্দুল আওয়াল, পূবাইল আশ্রয় কেন্দ্রের সহকারী ব্যবস্থাপক সুপর্না দাস, স্থানীয় সাংবাদিক আশরাফুল আলম আইয়ুব ও কাজী শহীদ।

এফএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।