বেনাপোলে বিজিবি-বিএসএফ সেক্টর পর্যায়ে সীমান্ত সম্মেলন


প্রকাশিত: ১১:৪৭ এএম, ১৮ জানুয়ারি ২০১৭

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সেক্টর পর্যায়ে সীমান্ত সম্মেলন বুধবার সকাল ১১টায় বেনাপোল বিজিবি ক্যাম্পে অনুষ্ঠিত হয়েছে। দুই দেশের ৪০ সদস্যের প্রতিনিধি দল এই সম্মেলনে অংশ নেয়।

এর আগে ভারত থেকে আসা কলকাতা সেক্টর বিএসএফের ডিআইজি শ্রী মৃদৃল সেনোয়ালের নেতৃত্বে ২০ সদস্যের প্রতিনিধি দল সকালে বেনাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে পৌঁছালে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিজিবির খুলনা সেক্টর কমান্ডার কর্নেল ইকবাল হোসেন, যশোর বিজিবির অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন, ২১ বিজিবির অধিনায়ক আরিফুর রহমান প্রমুখ।

সীমান্ত সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনায় দুই দেশের সৌহার্দ্য বন্ধুত্ব ভ্রাতৃত্ব বজায় রেখে সীমান্তে হত্যা বন্ধ, মানবপাচার, অস্ত্র মাদক নিয়ন্ত্রণ সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

বিএসএফের পক্ষ থেকে যাতে কোনোভাবে সীমান্তে হত্যাকাণ্ড না ঘটে অবৈধ অস্ত্র, মানবপাচার এবং মাদকদ্রব্য পাচার না হয় সে বিষয়ে বিজিবিকে আশ্বাস্ত করা হয়।

দুই দেশের সীমান্তের সম্পদ প্রতিরোধে সীমান্তরক্ষীরা এক সঙ্গে কাজ করবে বলে জানান যশোর বিজিবির অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন।

জামাল হোসেন/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।