টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না দেবশ্রীর


প্রকাশিত: ১১:১১ এএম, ১৫ জানুয়ারি ২০১৭

জন্ম থেকেই অদ্ভুত এক রোগে আক্রান্ত দেবশ্রী। জিহ্বায় টিউমার হয়েছে তার। এ কারণে মুখের ভেতর থেকে জিহ্বাটি বেরিয়ে এসেছে দেবশ্রীর। জন্মের পর থেকেই তার চিকিৎসার জন্য ছুটোছুটি করলেও কোনো লাভ হয়নি। বরং এ পর্যন্ত প্রায় ৪ লাখ টাকা খরচ হয়েছে তার পেছনে।

এখন  দেবশ্রীর বয়স ৯ বছর। সাতক্ষীরার তালা উপজেলার পার মাদরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ছে সে। ওইভাবেই নিয়মিত স্কুলে যাওয়া আসা করছে দেবশ্রী। সে ওই উপজেলার মাগুরা ইউনিয়নের পারমাদরা গ্রামের সমীরণ রায়ের মেয়ে।

দেবশ্রীকে সুস্থ করতে সাতক্ষীরা, যশোর ও খুলনার নামি-দামি চিকিৎসকদের পরামর্শ ও চিকিৎসা নেয়া হয়েছে কিন্তু কোনো সুফল হয়নি। পরবর্তীতে তাকে কলকাতা নিয়ে যায় তার বাবা-মা।

সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা বলেছেন, দেবশ্রীর টিউমার হয়েছে। বয়স কম, তাই তারা অপারেশন করতে পারবেন না। কিন্তু দেবশ্রী এখন বড় হয়েছে, চিকিৎসা করানো যাবে তার। তবে টাকার অভাবে চিকিৎসা করাতে পারছে না পরিবার।  

satkhira
দেবশ্রীর বাবা সমীরণ রায় পেশায় একজন দিনমজুর। অন্য জমিতে কৃষি কাজ করে সংসার চালান তিনি। এ অবস্থায় মেয়ের জন্য চিকিৎসার ব্যয়ভার বহন করা অসম্ভব হয়ে পড়েছে।

সমীরণ রায় জাগো নিউজকে বলেন, কলকাতায় এক চিকিৎসক বলেছিলেন, ভেলোরে নিয়ে চিকিৎসা করালে সুস্থ হয়ে যাবে দেবশ্রী। তবে সেখানে চিকিৎসার জন্য ভারতীয় টাকায় ২ লাখ ২০ হাজার টাকা প্রয়োজন। টাকা যোগাড় করতে না পারায় মেয়েকে নিয়ে যেতে সেখানে যেতে পারিনি। তাই স্থানীয় চিকিৎসকদের পরামর্শে ওষুধ খাওয়াচ্ছি। কিন্তু কোনো কাজ হচ্ছে না।

তিনি জানান, বাবার সামনে সন্তান অসুস্থ হয়ে চলাফেরা করলে কোনো বাবাই শান্তি পাবে। শুধুমাত্র টাকার কারণে মেয়েটাকে আমি সুস্থ করতে পারছি না।

তালার মাগুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গনেশ দেবনাথ জাগো নিউজকে বলেন, পারমাদরা আমার ইউনিয়নের একেবারেই সীমান্তবর্তী এলাকা। বিষয়টি আমাকে কেউ অবহিত করেনি। তবে যোগাযোগ করলে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সহায়তা করা হবে।

আসুন দেবশ্রীর পাশে দাঁড়াই। তাকে সুস্থ করে তুলি। আমাদের সামান্য সহযোগিতা একত্রিত করলে আবারো নতুন জীবন ফিরে পাবে দ্রেবশী। তাকে সহযোগিতা করতে চাইলে যোগাযোগ করুন দেবশ্রীর বাবা সমীরণ রায়ের মোবাইল নম্বরে (০১৭১৪-৫১৫০৪৫)।

এ ব্যাপারে যোগাযোগ করতে পারেন জাগো নিউজের সাতক্ষীরা প্রতিনিধি আকরামুল ইসলামের সঙ্গেও। তার মোবাইল নম্বর : ০১৭১৬-০৬০৮৩৬।

আকরামুল ইসলাম/এএম/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।