দুর্গম অঞ্চলের ৮১টি স্কুল সরকারিকরণ করা হয়েছে


প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ১৪ জানুয়ারি ২০১৭

ইউএনডিপির অর্থায়নে এবং বেসরকারিভাবে পরিচালিত বান্দরবানের দুর্গম অঞ্চলের ৮১টি স্কুল সরকারিকরণ করা হয়েছে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর।

শনিবার বিকলে বান্দরবানের চিম্বুক পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলে বসবাসরত দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণকালে তিনি এসব কথা বলনে।

প্রতিমন্ত্রী বলেন, শান্তি চুক্তির ফলে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে। আর এই শান্তি চুক্তির ফলে পাহাড়ের মানুষের জীবনমানের উন্নয়ন হয়েছে।

তিনি আরো বলেন, অস্ত্র ঠেকিয়ে এ অঞ্চলের মানুষকে আর দাবিয়ে রাখা যাবে না। প্রতিটি এলাকার মানুষ আগের চেয়ে অনেক সচেতন হয়েছে। পাহাড়ে সন্ত্রাসী ও চাঁদাবাজী যারা করছেন তাদের ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে।

আলোচনা সভা শেষে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে চিম্বুক এলাকায় বসবাসরত কয়েকটি পাড়ার ২০ জন দুস্থ মহিলাকে ২০টি সেলাই মেশিন দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ম্রো, থোয়াই হ্লা মং মারমা, সাবেক সদস্য অং প্রু ম্রো প্রমুখ।

সৈকত দাশ/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।