বাংলাদেশের মতো রোটারিও এগিয়ে যাচ্ছে


প্রকাশিত: ০৩:২৫ পিএম, ০৬ জানুয়ারি ২০১৭

মানুষের মুখে হাসি ফুটানোর জন্য আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। সেই একই উদ্দেশ্য নিয়ে রোটারিয়ানরা কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, সমাজসেবী সংগঠনের মধ্যে পৃথিবীর সবচেয়ে সেরা সংগঠন হচ্ছে রোটারি। শত বছর ধরে এই কাজটি করে যাচ্ছেন রোটারিয়ানরা। আমাদের রোটারির আদর্শে আদর্শিত হলে দেশ এগিয়ে যাবে। বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে রোটারিও তেমনি এগিয়ে যাচ্ছে।

শুক্রবার বিকেলে সিলেট নগরীর একটি কনভেনশন সেন্টারে দুই দিনব্যাপী জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এর আগে সকাল ৯টায় জাতীয় পতাকা ও রোটারি পতাকা উত্তোলন, শোভাযাত্রা, বেলুন, কবুতর উড়ানোর মাধ্যমে দুই দিনব্যাপী রোটারি আন্তর্জাতিক চতুর্থ জেলা সম্মেলন সিলেটের উদ্বোধন করেন রোটারিয়ানরা।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন রোটারি জেলা ৩২৮২-এর জেলা গভর্নর রোটারিয়ান শহীদ আহমদ চৌধুরী।

রোটারিয়ান অ্যাড. আজিমুদ্দীনের পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সম্মেলনে রোটারি ইন্টারন্যাশনাল প্রেসিডেন্টের বিশেষ প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন দিল্লী থেকে আগত রোটারিয়ান রমেশ চন্দর, সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী ।

বিভিন্ন ক্লাব সদস্যদের পরিচয় করিয়ে দেন ডিস্টিক্ট ট্রেইনার পিডিজি রোটারিয়ান ড. মঞ্জুরুল হক চৌধুরী। মৃত্যুবরণকারী ক্লাব সদস্যদের নাম উপস্থাপন করেন রোটারিয়ান ডা. মীর আনিসুজ্জামান।

জেলার বিভিন্ন সাফল্য ও ভবিষ্যৎ পরিকল্পনা প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরেন ডিস্ট্রিক এক্সিকিউটিভ সেক্রেটারি রোটারিয়ান আহমেদ রেজাউল করিম জুবায়ের। অনুষ্ঠানে রোটারি প্রত্যয় পাঠ করেন রোটারিয়ান পি পি কেরামাতুল আজিম।

ছামির মাহমুদ/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।