উপযুক্ত শাস্তি হয়েছে : মারজানের বাবা


প্রকাশিত: ০৮:০৫ এএম, ০৬ জানুয়ারি ২০১৭

রাজধানীর মোহাম্মদপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে গুলশান হামলার অন্যতম মাস্টারমাইন্ড ও নব্য জেএমবি নেতা মারজনসহ দুই জঙ্গি নিহত হয়েছে। জঙ্গি নেতা মারজানের নিহতের খবরে পাবনায় তার গ্রামের বাড়িতে শোকের মাতম চলছে। গৃহিণী মা সালমা বেগম (৫০) ও দাদী পিয়ারুন্নেছা (৮০) মারজানের শোকে শয্যাশায়ী।

তবে মারজানের বাবা হোসিয়ারি শ্রমিক নিজাম উদ্দিন বলেছেন, ওর উপযুক্ত শাস্তি হয়েছে। যা হবার হয়েছে। আমার আফসোস নেই। কিন্ত সরকার মরদেহটা ফেরত দিলে নিজের গ্রামে ওকে দাফন করতে চাই।

টিভিতে নিউজ দেখে এবং পরে স্থানীয় পুলিশের মাধ্যমে মারজানের পরিবার জানতে পারে মারজান পুলিশের কাউন্টর টেরোরিজম ইউনিটের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা গেছে। এ খবর পাওয়ার পর মা সালমা বেগম, দাদি পিয়ারুন্নেছা শোকে ভেঙে পড়েন। ছোট ভাই বোনেরাও কান্নাকাটি করছে।

মারজানের বাবা হোসিয়ারি শ্রমিক নিজাম উদ্দিন বলেন, এত কষ্ট করে ছেলেকে লেখাপড়া করতে পাঠিয়েছি। সে ছেলে এই অপকর্ম করতে পারে তা বিশ্বাস করতে পারছি না। ও অপরাধ করলে ওর উপযুক্ত শাস্তি হয়েছে।

তিনি বলেন, এখন গ্রামবাসীরাও চায় এবং আমিও চাই সরকার ওর মরদেহটা দিলে এখানে দাফন করতে পারি।

নিজাম উদ্দিন বলেন, ওকে এই পথে নিয়ে গেছে তাদেরও আমি বিচার চাই।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান জানান, ঢাকায় পুলিশের কাউন্টার টেরোরিজম ইউেনিটের সঙ্গে বন্দুকযুদ্ধে মারজান এক সহযোগীসহ নিহত হয়েছে।

পাবনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাকও বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ মারজানের বাড়ি পরিদর্শন করেছে। এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে।

একে জামান/আরএআর/এমআরএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।