ব্রাজিলের ফুটবল দলবাহী বিধ্বস্ত বিমানের ৭৬ যাত্রী নিহত


প্রকাশিত: ১০:৪৭ এএম, ২৯ নভেম্বর ২০১৬

ব্রাজিলের ফুটবল ক্লাব শ্যাপেকোয়েন্সের ফুটবলারসহ  ৮১ যাত্রীবাহী বিধ্বস্ত বিমানের ৭৬ জন নিহত হয়েছেন। স্থানীয় পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বলিভিয়া থেকে ছেড়ে যাওয়া ওই বিমানটি মঙ্গলবার কলম্বিয়ার মেডিলিন আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার পথে বিধ্বস্ত হয়। কলম্বিয়ার আঞ্চলিক পুলিশ কমান্ডার জোস গ্যারারদো অ্যাসেভেদো বলেছেন, বিধ্বস্ত বিমানের ছয় যাত্রীকে জীবিত উদ্ধার করা হলেও পরে দুর্ভাগ্যবশত এদের একজনের প্রাণহানি ঘটেছে।

ক্লাবের এক বিবৃতিতে বলা হয়েছে, সোমবার রাতে বিমান বিধ্বস্তের বিষয়ে কলম্বিয়া কর্তৃপক্ষের কাছ থেকে আরো তথ্য না পাওয়া পর্যন্ত আনুষ্ঠানিক কোনো মন্তব্য করা হবে না।

এদিকে, ব্রাজিলের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, উদ্ধারকৃত জীবিত যাত্রীদের মধ্যে তিনজন খেলোয়াড় রয়েছে।

ফ্লাইট ট্রাকিং সেবাদানকারী সাইট ফ্লাইটরাডার২৪ টুইটারে দেয়া এক টুইটে বলেছে, গন্তব্যস্থল থেকে ৩০ কিলোমিটার দূরে এবং ১৫ হাজার ৫০০ ফুট ওপরে থাকাবস্থায় বিমানটির সর্বশেষ ট্রাকিং সিগনাল পাওয়া যায়।

মেডেলিন বিমানবন্দর কর্তৃপক্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বলছে, ‘বিধ্বস্ত সিপি-২৯৩৩ বিমানটিতে শাপেকোয়েন্স রিয়েল ফুটবল দলের খেলোয়াড়সহ ৭২ যাত্রী ও ৯ ক্রু ছিলেন। স্থানীয় সময় সোমবার রাত সোয়া ১০টার দিকে বিমানটি বিধ্বস্ত হয়েছে।

বিমানবন্দরের কর্মকর্তারা বলছেন, প্রথমে ভারী বৃষ্টির কারণে উদ্ধারকাজ ব্যাহত হলেও পরে তা স্থগিত করা হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার সকালের দিকে সূর্যোদয়ের পর মৃতদেহ উদ্ধার করা হবে। 

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।