‘শামীমকে আইভীর পক্ষে কাজ করতে প্রধানমন্ত্রী চাপ দিয়েছেন’


প্রকাশিত: ০২:৩০ পিএম, ২৭ নভেম্বর ২০১৬
ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, গণভবনে নাসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর পক্ষে সংসদ সদস্য শামীম ওসমানকে মাঠে নেমে কাজ করতে চাপ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটি নির্বাচনী আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

তিনি বলেন, শামীম ওসমানসহ আওয়ামী লীগের কাউকে ভয় না পেয়ে বিএনপির নেতাকর্মীরা যাতে ভোটকেন্দ্র ছেড়ে চলে না যায়। আপনারা কাউকে ভয় পাবেন না। প্রতিটি ওয়ার্ড থেকে আমাদের নেতাকর্মীরা ফলাফল আনা পর্যন্ত কেন্দ্র পাহারা দেবেন।

রোববার সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা বিএনপি কার্যালয়ে সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে দলীয় প্রার্থী অ্যাড. সাখাওয়াত হোসেন খানের পক্ষে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

তিনি বলেন, গত নির্বাচনে আইভী নৌকা না পাওয়ায় সেনাবাহিনী সেনাবাহিনী বলে হৈ চৈ করে গলা শুকিয়েছেন কিন্তু এবার নৌকা প্রতীক পাওয়ার পর এমনকি হয়ে গেল বা অবস্থা এমন কেউ বা পরিবর্তন হয়ে গেলো যে আইভীর আর সেনাবাহিনীর প্রয়োজন নেই। আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। নির্বাচনী বিশেষজ্ঞ টিম দিয়ে আমাদের এজেন্ট ও পুলিং এজেন্টদের ট্রেনিং দিতে হবে।
 
সভায় যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আপনারা কাজ করবেন, এখানে আমরা কামলা হিসেবে আছি। যখন যেখানে লাগবে বলবেন এসে কামলা দিয়ে যাবো। আওয়ামী লীগের বিপক্ষে লড়তে আমাদের দক্ষ দফতরের কর্মী নিয়োগ দিতে হবে। নৌকার প্রার্থীর আকাম কুকাম নির্বাচন কমিশনকে মুহূর্তে মুহূর্তে আপডেট দেবে। আমাদের জন্য মিডিয়া কর্মীদের সাহায্য প্রয়োজন হবে।
 
দলের আরেক যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, নারায়ণগঞ্জের বিএনপির নেতাকর্মীরা অনেক ত্যাগ স্বীকার করেছে। সাত খুনের মামলায় নারায়ণগঞ্জের সাখাওয়াত দেশব্যাপী আলোচিত হয়েছেন। যদি মানুষ ভোট দিতে পারে তবে নিশ্চিত তিনি বিজয়ী হবেন। আমরা আমাদের সব বিভেদ ভুলে দলীয় প্রার্থীকে জয়ী করতে কাজ করবো।
 
তিনি আরো বলেন, গতবার নির্বাচনে শামীম ওসমানের বিপক্ষে আইভী বিএনপির ভোটে জয়ী হয়েছিলেন। বিএনপির ভোট না পেলে আইভী কখনো জয়ী হতে পারতেন না। এই আইভীই গতবার নৌকার বিপক্ষে কাজ করেছিলেন নৌকাকে পরাজিত করতে। নারায়ণগঞ্জের তৃণমূল আওয়ামী লীগও তার নাম প্রস্তাব করেনি।
 
নগর বিএনপি নেতা অ্যাড. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়াণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য গিয়াসউদ্দিন, নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য আবুল কালাম, নারায়ণগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য আতাউর রহমান আঙ্গুর, সুপ্রিম কোর্টের সাবেক বার সভাপতি জয়নাল আবেদীন প্রমুখ।  
 
শাহাদাত হোসেন/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।