চেয়ারম্যান প্রার্থী হওয়ার সুখবর পেলেন হাসপাতালে


প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ২৫ নভেম্বর ২০১৬

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের নাম চূড়ান্ত করা হয়েছে। যিনি সিটি কর্পোরেশন হতে বঞ্চিত হওয়ার পর অসুস্থ হয়ে পড়েছিলেন।

শুক্রবার রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আনুষ্ঠানিকভাবে আনোয়ার হোসেনের নাম ঘোষণা করেন। ওই সময়ে আনোয়ার হোসেন ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখান থেকেই সুখবর পান তিনি।

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচনের ক্ষেত্রে আনোয়ার হোসেনের নাম না থাকলেও শুক্রবার হঠাৎ করে তার নাম চলে আসে। বর্তমান জেলা পরিষদে সরকার নিয়োগকৃত প্রশাসক হিসেবে রয়েছেন আবদুল হাই। যিনি একই সঙ্গে জেলা আওয়ামী লীগের সভাপতি।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাত ১০টা পর্যন্ত প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণবভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় কাকে কাকে মনোনয়ন দেয়া হবে সে সিদ্ধান্ত নেয়া হয়।

ঘোষিত তফশিল অনুযায়ী, জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ করা হবে আগামী ২৮ ডিসেম্বর। মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ ১ ডিসেম্বর। যাচাই-বাছাই ৩ ও ৪ ডিসেম্বর আর প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ১১ ডিসেম্বর পর্যন্ত।

নির্বাচনের তারিখ ঘোষণার আগে থেকেই আসন্ন নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে সাত জনের নাম আলোচনায় ছিল। ওই সাত জনের মধ্যে চন্দন শীলের পক্ষে গত বুধবার আলোচনাতেও বসেন সদর উপজেলার জনপ্রতিনিধিরা।

আলোচনায় ছিলেন বর্তমান জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল হাই, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি চন্দন শীল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল, জেলা আইনজীবী সমিতির সভাপতি আনিসুর রহমান দিপুর নাম শোনা যাচ্ছে। এছাড়া আওয়ামী ওলামা লীগের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি হাবিবুল্লাহ কাঁচপুরীও মনোনয়ন পেতে লবিং চালাচ্ছিলেন বলে জানা গেছে।  

 
প্রসঙ্গত আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষ্যে মনোনয়ন চেয়েছিলেন আনোয়ার হোসেন। কিন্তু আওয়ামী লীগ  সেলিনা হায়াৎ আইভীকে মনোনয়ন দেন। এ নিয়ে বেশ মনোকষ্টে ছিলেন ৬৫ বছর বয়সী আনোয়ার হোসেন। গত মঙ্গলবার ঢাকায় ডেকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে আইভীর পক্ষে নামার নির্দেশ দেয়ার তিনদিন পর তিনি প্রকাশ্যে এলেন। তবে অসুস্থ হয়ে। তাকে  ঢাকার ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালে  ভর্তি করা হয়েছে।


মো. শাহাদাত হোসেন/জেডএ
 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।