উখিয়ায় দালালসহ ৭০ রোহিঙ্গা আটক


প্রকাশিত: ০৩:৪২ পিএম, ২৩ নভেম্বর ২০১৬

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে পৃথক অভিযানে ৪ দালালসহ ৭০ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। বুধবার সকালে পালংখালী ইউনিয়নের থাইংখালী এবং হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক দালালরা হলেন, উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালী এলাকার অলি আহমদের ছেলে মোহাম্মদ সরওয়ার (১৮), কুতুপালং নিবন্ধিত শরণার্থী ক্যাম্পের বাসিন্দা নুর মোহাম্মদের ছেলে মোহাম্মদ রফিক (২৯), টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকার আব্দুল মোনাফের ছেলে ওসমান গণি (৩২) ও হোয়াইক্যং ইউনিয়নের লম্বাবিল এলাকার শাহ আলম (২৭)।

উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের বলেন, সকালে উখিয়ার থাইংখালী সীমান্ত দিয়ে বেশ কিছু রোহিঙ্গা অনুপ্রবেশ করে ঝোপ-জঙলে আত্মগোপন করে। খবর পেয়ে পুলিশ পালংখালীর থাইংখালী এলাকায় অভিযান চালিয়ে ৬২ জন রোহিঙ্গা এবং দুই জন দালালকে আটক করে।

টাকার বিনিময়ে আটক রোহিঙ্গাদের অনুপ্রবেশ করে নিয়ে আসে দালালরা। আটক দালালদের মধ্যে একজন নিবন্ধিত ক্যাম্পের রোহিঙ্গা শরণার্থীও রয়েছে।

টেকনাফ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মজিদ বলেন, ভোরে সীমান্তের হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং এলাকা দিয়ে দালালদের সহযোগিতায় কয়েকজন রোহিঙ্গা অনুপ্রবেশ করার খবরে সেখানে অভিযান চালানো হয়। এসময় একটি ঝুঁপড়ি ঘরে আত্মগোপন অবস্থায় ৮ জন রোহিঙ্গা এবং দুই দালালকে আটক করা হয়।

উখিয়ায় আটকদের মধ্যে ১৩ জন পুরুষ, ১৫ জন নারী ও ৩৪ জন শিশু রয়েছে। আটকরা মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার জাম্বুনিয়া গ্রামের বাসিন্দা।

সায়ীদ আলমগীর/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।