চট্টগ্রামে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত


প্রকাশিত: ১১:৪৮ এএম, ২১ ফেব্রুয়ারি ২০১৫

চট্টগ্রাম মহানগর ও জেলার বিভিন্ন স্থানে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন শহীদ মিনারে প্রথম পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

শুক্রবার দিবাগত রাত ১২টার পর চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের জনগণের উপস্থিতিতে জনসমুদ্রে পরিণত হয়। রাত ১২টা এক মিনিটে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন এবং শিশু থেকে বৃদ্ধ ব্যক্তিরা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, মিলাদ মাহফিল, কবিতা আবৃত্তি, শিশু চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শহীদ মিনারে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র এম মনজুর আলম, মাহজাবিন মোর্শেদ এমপি, বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ, ডিআইজি শফিকুল ইসলাম, চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহউদ্দিন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুস সালাম, জেলা পরিষদ প্রশাসক এম এ সালাম এবং সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়া শহীদ মিনারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ, জেলা উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, চট্টগ্রাম প্রেসক্লাব এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন রাজনৈতিক দল পুষ্পস্তবক অর্পণ করে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম চবি শহীদ মিনারে এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) উপাচার্য চুয়েট শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।