১০৪ বছর বয়সেও বয়স্ক ভাতা পাননি এলেজা বেগম


প্রকাশিত: ০৩:১৪ এএম, ০৯ নভেম্বর ২০১৬

সরকারের সদিচ্ছা থাকা সত্ত্বেও মাঠ পর্যায়ে কাজের গাফিলতির কারণে অসহায় অনেক মানুষ সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। এমনই দুজন বঞ্চিত বৃদ্ধা এলেজা বেগম ও ডলি বেগম।

এলেজা বেগমের বয়স ১০৪ ও ডলি বেগমের বয়স ৯৪ বছর। সম্পর্কে তারা আপন দুই বোন এবং পাবনার ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের বাবুলচরা গ্রামের বাসিন্দা।

জীবনের প্রায় শেষ প্রান্তে এসেও তারা পাননি বয়স্ক অথবা বিধবা ভাতার মতো কোনো সুবিধা। অন্ন জোটানোই যেখানে দায় সেখানে আগত শীত কিভাবে মোকাবেলা করবেন বুঝে উঠতে পারছেন না এ দুই বৃদ্ধা। পাশে দাঁড়ানোর মতও তেমন কেউ নেই। ছেলেমেয়েরা যার যার মত সংসার করছেন। তাদের সাধ্যমত কিছু সহযোগিতা করে।

কথা বলতে গেলে আক্ষেপ করে তারা বলেন, আমাদের আর কত বয়স হলে ভাতা পাবো জানি না। আশপাশে দেখি আমাদের ছেলের বয়সেরও কম বয়সীরা ভাতা পায়।
 
তাদের ভাতা না পাওয়ার ব্যাপারে সাহাপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজের কাছে জানতে চাইলে তিনি বলেন, গত ৩১শে অক্টোবর স্থগিতকৃত কেন্দ্রের ভোট হওয়ার পর আমি নির্বাচিত হয়েছি, এখনো দায়িত্ব পায়নি। আমি অবশ্যই বিষয়টি দেখবো।

আলাউদ্দিন আহমেদ/এফএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।