কুয়েত-বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক বৃদ্ধির আশাবাদ


প্রকাশিত: ০৩:৩০ পিএম, ৩১ অক্টোবর ২০১৬

কুয়েত ও বাংলাদেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক উন্নয়ন আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে। দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বাণিজ্য প্রতিনিধিদলের সঙ্গে মতবিনিময়কালে কুয়েতের শিল্প ও বাণিজ্যমন্ত্রী ইউসেফ মোহাম্মদ আল আলী এ আশাবাদ ব্যক্ত করেন।

কুয়েতের শিল্প ও বাণিজ্যমন্ত্রী বিশ্ব বাণিজ্যে বাংলাদেশের অগ্রগতিকে বিস্ময়কর উল্লেখ করে বলেন, বাংলাদেশ হতে পারে কুয়েতি ব্যবসায়ী ও উদ্যোক্তাদের বিনিয়োগের উপর্যুক্ত স্থান। তিনি বেসরকারি খাতের বিকাশে উভয় দেশের বেসরকারি খাতকে অধিকতর ঘনিষ্ঠভাবে কাজ করার উপরও গুরুত্বারোপ করেন।

দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম বাংলাদেশে প্রস্তাবিত ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল বিশেষ করে চট্টগ্রামের মিরশরাই ও আনোয়ারার প্রসঙ্গ উল্লেখ করে তাতে একক বা যৌথ কুয়েতি বিনিয়োগ প্রত্যাশা করেন।

এ সময় উপস্থিত ছিলেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম, পরিচালক মাহফুজুল হক শাহ, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), হাবিব মহিউদ্দিন, অঞ্জন শেখর দাস, মো. রকিবুর রহমান, মোহাম্মদ জাহেদুল হক, কুয়েতে নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার এস এম আবুল কালাম, মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি খালেদ জাসেম আল-শামালি এবং  চেম্বার সদস্য কাজী মো. মিজানুর রহমান।

জীবন মুছা/এএম/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।