অর্থের অভাবে মেডিকেলে ভর্তি হতে পারছে না আইরিন


প্রকাশিত: ০৭:৩৪ এএম, ১৭ অক্টোবর ২০১৬

ভোরের আলোয় আকাশটা যেমন ফর্সা দেখায় তেমনি আন্ধার ঘর শিক্ষার আলোয় আলোকিত করেছে দিনমজুরের মেয়ে আইরিন আকতার। সে দারিদ্র্যকে জয় করে সমাজের মূল স্রোতধারায় নিজের মেধাকে প্রতিষ্ঠিত করতে পেরে গর্বিত।

কিন্তু উচ্চশিক্ষার ক্ষেত্রে তার পারিবারিক অসচ্ছলতায় প্রধান বাধা হয়ে দাঁড়িয়েছে বলে জানায় মেধাবী ছাত্রী আইরিন আকতার। সে চলতি বছর সৈয়দপুর সরকারি কারিগরি বিজ্ঞান কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। চিকিৎসা বিজ্ঞানে ভর্তি পরীক্ষায়ও সে মেধাতালিকায় উত্তীর্ণ হয়।

আইরিন জানায়, সে বগুড়া মেডিকেল কলেজে ভর্তির জন্য সুযোগ পেয়েছে। কিন্তু মেডিকেলে ভর্তিতে প্রাথমিকভাবে ২০ হাজার টাকা প্রয়োজন এবং ভর্তির শেষ তারিখ ৩১ অক্টেবর। কীভাবে এতোগুলো টাকার জোগান এক সঙ্গে হবে?

সে আরো জানায়, তার বাবা দিনমজুরের কাজ করেন এবং মা অন্যের বাসায় ঝিয়ের কাজ করেন। গরিব বাবা-মায়ের পক্ষে এতো টাকা জোগাড় করা কোনোভাবেই সম্ভব নয়।

আইরিন সমাজের বিত্তশালীদের কাছে অনুরোধ জানিয়েছেন, তার প্রতি সাহায্যের ও সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য। তার বাড়ি নীলফামারীর সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়ন পরিষদের মুন্সিপাড়া গ্রামে।

জাহেদুল ইসলাম/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।