পায়ে হেঁটে রংপুর থেকে ঢাকার পথে যাত্রা


প্রকাশিত: ০৬:২৩ এএম, ১৫ অক্টোবর ২০১৬

নিরাপদ এবং পরিবেশবান্ধব সড়ক ব্যবস্থার দাবিতে রংপুর থেকে ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয় পর্যন্ত পায়ে হেঁটে যাত্রা শুরু করেছেন অলক নাথ (৫০)। শনিবার দুপুর ১২টায় রংপুর সিটি প্রেসক্লাবের সামনে থেকে আনুষ্ঠানিকভাবে তিনি এ পদযাত্রা শুরু করেন।

মহাসড়কে হাঁটাকালীন তিনি বিভিন্ন হাট-বাজার ও স্কুল-কলেজে গণসংযোগ করবেন এবং রাতে মহাসড়কের পাশে বিভিন্ন হোটেলসহ স্থাপনায় রাত্রীযাপন করবেন। রংপুর থেকে বগুড়া-শেরপুর-সিরাজগঞ্জ-মির্জাপুর-সাভার দিয়ে প্রায় সাড়ে ৩০০ কিলোমিটার পথ হেঁটে গন্তব্যস্থলে পৌঁছানোর কথা রয়েছে তার।

শনিবার যাত্রার প্রাক্কালে অলক নাথ জাগো নিউজকে জানান, দেশের মহাসড়কগুলো আজ নিরাপদ নয়। প্রতিনিয়ত মহাসড়কে মানুষ মরছে। এছাড়া জনগণের চলাচলের জন্য পরিবেশবান্ধব সড়ক ব্যবস্থা গড়ে উঠছে না।

মহাসড়কগুলোতে নছিমন, করিমন, ব্যাটারিচালিত রিকশা, ইজিবাইক বেপরোয়াভাবে চলাচল ও মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা এবং বসতবাড়ি গড়ে ওঠায় সাধারণ মানুষদের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। এ নিয়ে বিভিন্ন সংগঠন কথা বললেও কোনো কাজ হয়নি।

Rangpur

এ কারণে তিনি প্রধানমন্ত্রীর সুদৃষ্টি ও কার্যকরী হস্তক্ষেপের আশায় এবার হেঁটে ঢাকা অভিযানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন। অভিযান চলাকালীন সচেতনতার জন্য তার দাবিগুলো নিয়ে মহাসড়কের পাশে গণসংযোগ করবেন বলেও তিনি জানান।

অভিযান সফল করতে এ সময় তিনি রংপুর থেকে ঢাকা পর্যন্ত মহাসড়কের নিকটবর্তী জেলা ও উপজেলার গণমাধ্যমকর্মী এবং জনসাধারণের সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্য, রংপুর নগরীর শালবন এলাকার মৃত যতীন্দ্র মোহন নাথ ও মা মায়া নাথের তিন ছেলের মধ্যে দ্বিতীয় অলক নাথ। স্ত্রীসহ এক কন্যাসন্তান নিয়ে শালবন এলাকার ভবসুন্দরী রোডে বসবাস করেন তিনি। পেশায় ক্ষুদ্র মুদি ব্যবসায়ী।

জিতু কবীর/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।