কুমিল্লা ও যশোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৪:০৩ এএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৫

কুমিল্লা ও যশোর জেলায় পুলিশ ও র্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দু্ইজন নিহত হয়েছেন। শনিবার গভীর রাতে এ ‘বন্দুকযুদ্ধের` ঘটনা ঘটে।

কুমিল্লা জেলার সদর দক্ষিণ উপজেলার ভাটপাড়া জোড়কানন এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহতের নাম স্বপন প্রকাশ (৩৫)। তিনি যুবলীগ নেতা মোস্তাক হত্যাসহ একাধিক মামলার আসামী ছিলেন বলে পুলিশ জানায়।

সরদ দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রশান্ত পাল জাগোনিউজকে জানান, সন্ত্রাসী কালাস্বপনকে শনিবার সকালে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যমতে রাত দেড়টার টার দিকে তাকে নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভাটপাড়া জোড়কানন এলাকায় অস্ত্র উদ্ধারের জন্য পুলিশ অভিযানে যায়।

এ সময় কালাস্বপনের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। জবারে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে সহযোগীদের ছোঁড়া গুলিতে কালাস্বপন নিহত হন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, দুই রাউন্ড গুলি ও দুটি কার্তুজ উদ্ধার করা হয়।

স্বপন কুমিল্লা মহানগীর ২২নং ওয়ার্ডের উত্তর রামপুর পূর্বপাড়া গ্রামের কালা মিয়ার ছেলে। তার মরদেহ উদ্ধার করে কুমিল­া মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে ওসি জানান।

এদিকে যশোরে র্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ ভাইপো রাজু নামে একজন নিহত হয়েছেন। শনিবার গভীররাত ১টার দিকে যশোর-খুলনা মহাসড়কের মুড়লি রেলক্রসিং এলাকার ইশমাম পেট্রোল পাম্পের কাছে এই ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

নিহত রাজুর বিরুদ্ধে একাধিক হত্যাসহ মোট ছয়টি মামলা রয়েছে। তিনি শহরের গাড়িখানা সড়কের আজিবর রহমানের ছেলে।

র্যাব-৬ যশোর ক্যাম্পের অধিনায়ক মেজর আশরাফ উদ্দিন জানান, শনিবার রাত ৯টার দিকে শহরের গাড়িখানা এলাকা থেকে চিহ্নিত সন্ত্রাসী রাজু ওরফে ভাইপো রাজুকে আটক করে র্যাব।

এরপর তার দেয়া তথ্যমতে রাত একটার দিকে তারা রাজুকে নিয়ে যশোর-খুলনা মহাসড়কের মুড়লি মোড় এলাকার ইশমাম পেট্রলপাম্পের পাশে অবস্থিত একটি ইটভাটার কাছে যান।

এ সময় রাজুর সহযোগীরা র্যাবকে লক্ষ করে গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে র্যাব পাল্টা গুলি ছুড়লে এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে। পরে রাজুকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। উদ্ধার করা হয় একটি বিদেশি রিভলবার, একটি পিস্তল, দুটি দেশী অস্ত্র ও কিছু মাদক দ্রব্য।

নিহত রাজুর বিরুদ্ধে যশোরের সাবেক পিপি মরহুম এজেড এম ফিরোজের ছেলে অর্ণব, যুবলীগ কর্মী সোহেল হত্যাসহ মোট ৬টি মামলা রয়েছে। দলীয় সুত্রে জানা গেছে, নিহত রাজু যুবলীগ সমর্থক ছিলেন।

বিএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।