পাইপলাইনে ফাটল : টাঙ্গাইলে গ্যাস সরবরাহ বন্ধ


প্রকাশিত: ০৭:২৯ এএম, ০৫ অক্টোবর ২০১৬

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পৌলী নদীতে তিতাস গ্যাসের জাতীয় গ্রিডের পাইপলাইন ফেটে যাওয়ায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

বুধবার সকাল ৯টায় এ ঘটনা ঘটে। এর ফলে সকাল থেকে গাজীপুর জেলার কালিয়াকৈর থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত আবাসিক ও বাণিজ্যিক সকল প্রকার গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ৯টার দিকে উপজেলার পৌলী নদীতে তিতাস গ্যাসের জাতীয় গ্রিডের মূল পাইপলাইন ফেটে যায়। এ পাইপ ফেটে তীব্র গতিতে গ্যাস বের হওয়ায় নদীর পানি প্রায় ২০ ফুট উপরে উঠে যায়। এসময় এলাকায় ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়।

পরে স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসারকে বিষয়টি অবহিত করলে তিনি তিতাস গ্যাস কোম্পানি লিমিটেডকে বিষয়টি জানান। এ সংবাদের ভিত্তিতে তিতাস গ্যাস কোম্পানি গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়। এর ফলে সিএনজি স্টেশন, হোটেলসহ আবাসিক গ্যাসের গ্রাহকরা চরম ভোগান্তির শিকার হচ্ছে।  

এ ব্যাপারে তিতাস গ্যাস কোম্পানি লিমিটেড এর এলেঙ্গা অফিসের সহকারী ম্যানেজার নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঢাকায় বিষয়টি জানানো হয়েছে। তিতাস গ্যাস কোম্পানির বিশেষজ্ঞ দল ঢাকা থেকে এসে পাইপের ফাটল চিহ্নিত ও মেরামত করার পর এ এলাকার গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে।

আরিফ উর রহমান টগর/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।