সিলেটে দুই মার্কেটের ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ ভাঙচুর


প্রকাশিত: ১০:০১ পিএম, ০২ অক্টোবর ২০১৬

সিলেটে দুই মার্কেটের দুই ব্যবসায়ীর কথা কাটাকাটির জের ধরে জিন্দাবাজারস্থ ব্লু-ওয়াটার ও কাজী ম্যানশনের ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

রোববার রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত টানা একঘন্টা জিন্দাবাজারের সিটি সেন্টারের সামনে থেকে কানিজ প্লাজা পর্যন্ত ব্যবসায়ীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ সময় জিন্দাবাজারে আগত পূজার ক্রেতাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সেই সঙ্গে কিছু ক্রেতা উভয় মার্কেটে আটকা পড়েন।

জানা যায়, রাত সাড়ে রাত ৮টার দিকে ব্লু-ওয়াটারের ব্যবসায়ী শাহেদ ঘুরতে আসেন কাজী ম্যানশনের ২য় তলার ‘নাইস কালেকশনে’। এখানে তিনি নাইস কালেকশনের মালিক মান্নার সঙ্গে আড্ডা দিচ্ছিলেন। একপর্যায়ে দু’জনের কথা কাটাকাটি হয়। এর জের ধরে শাহেদ ১০-১২ জন লোক নিয়ে কাজী ম্যানশনের নাইস কালেকশনের দু’টি ম্যানিকিউর ভাঙচুর করেন।

নাইস কালেকশনের মালিক মান্না দাবি করেন, সন্ত্রাসীরা তার দোকান ভাঙচুরের পাশাপাশি ৪০ হাজার টাকা লুট করেছে। এ ঘটনার পর মুহূর্তেই কাজী ম্যানশনের ব্যবসায়ীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

কিছুক্ষণ পর কাজী ম্যানশনের ব্যবসায়ী কমিটির সভাপতি রাহেল আহমদের কাছে ঘটনার মীমাংসার জন্য আসেন ব্লু-ওয়াটারের ব্যবসায়ীরা।

সেখানে বৈঠকের শুরুতেই আতিককে ধাক্কা মারেন ব্লু-ওয়াটারের ব্যবসায়ীরা। এ নিয়ে দ্বিতীয় দফা উত্তেজনা ছড়িয়ে পড়লে কাজী ম্যানশন থেকে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা ব্লু-ওয়াটারের বাইরের শোভাবর্ধন কাঁচ ভাঙচুর করে। এ সময় জিন্দাবাজারজুড়ে আতঙ্ক দেখা দেয়। পরে পুলিশ ও র‌্যাব  ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে।

মহানগর পুলিশের বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই ফয়েজ আহমদ জাগো নিউজকে বলেন, পুলিশ পরিস্থিতি শান্ত করেছে। জিন্দাবাজারে ক্রেতাদের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ছামির মাহমুদ/এএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।