বঙ্গবন্ধুকে হত্যার পর বীরাঙ্গনাদের খবর নেয়া হয়নি


প্রকাশিত: ১১:৫২ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৬

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর থেকে দেশের মুক্তিযোদ্ধারা ছিল অবহেলিত। একই সঙ্গে বীরাঙ্গনা মাতাদের সম্মান দেয়া তো দূরের কথা, তাদের দুঃখ কষ্টের খোঁজ-খবর নেয়া হয়নি।

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্র ক্ষমতায় আসার পর মুক্তিযোদ্ধাদের বীরের সম্মানে বসিয়েছেন। বোনের ভালোবাসা ও মায়ের মমতা দিয়ে তিনি এই বীরদের সম্মান করে চলেছেন।

রোববার দুপুরে সিরাজগঞ্জের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বীরাঙ্গনা মাতাদের অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত আমলে অনেক মুক্তিযোদ্ধা টাকার অভাবে বিনা চিকিৎসায় মারা গেছেন। কিন্তু বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সম্পূর্ণ বিনা পয়সায় চিকিৎসার ব্যবস্থা করাসহ নানা সুযোগ-সুবিধা দেয়া হয়েছে। শুধু মুক্তিযোদ্ধা নয়, তাদের প্রজন্মদেরও সুযোগ-সুবিধা প্রদান করা হয়েছে। বীরাঙ্গনা মাতাদের মুক্তিযোদ্ধার সম্মানে সম্মানিত করা হয়েছে। যতদিন এই মুক্তিযোদ্ধারা বেঁচে থাকবেন রাষ্ট্র তাদের সম্মান করেই যাবে।  

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মিত হবেই। দেশের ক্রমাগত বিদ্যুতের চাহিদা ও সংকট পূরণের জন্যই রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ এখন সময়ের দাবি।

রামপাল বিদ্যুৎকেন্দ্র নিয়ে বিএনপির আন্দোলনের প্রসঙ্গ টেনে নাসিম আরো বলেন, খালেদা জিয়া ক্ষমতায় থাকতে চাঁপাইনবাবগঞ্জের কানসাটে বিদ্যুৎ দাবি করায় কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। এ কথা দেশের জনগণ ভুলে যায়নি। সেই খালেদা জিয়ার দল এখন রামপালে বিদ্যুৎকেন্দ্র নিয়ে আন্দোলন করতে চায়। কিন্তু বিদ্যুৎকেন্দ্র নিয়ে আসলে তারা আন্দোলন নয়, রাজনীতির ফায়দা হাসিল করতে চায়।

সোস্যাল ব্যাংক লিমিটেডের অর্থায়নে জেলা প্রশাসক বিল­াল হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, সাংবাদিক আমিনুল ইসলাম চৌধুরী, পৌর মেয়র আব্দুর রউফ মুক্তা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সুর্য্য, কে এম হোসেন আলী হাসান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিকুল ইসলাম শফি, শহর আওয়ামী লীগের সভাপতি ইসহাক আলী প্রমুখ।

সিরাজগঞ্জ, কুড়িগ্রাম ও ঠাকুরগাঁও জেলার ৬৯ জন বীরাঙ্গনা মাতাদের মাঝে নগদ অর্থ ও সেলাই মেশিন প্রদান করা হয়।

বাদল ভৌমিক/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।