সন্ধ্যায় খুলনায় আসছে কলকাতার বাস


প্রকাশিত: ১০:০৫ এএম, ৩০ আগস্ট ২০১৬

আর মাত্র কয়েক ঘণ্টা। তারপরই খুলনায় এসে পৌঁছাবে ভারত থেকে ছেড়ে আসা ভুতল পরিবহন নিগম (বাস)। বেনাপোল স্থলবন্দর দিয়ে সন্ধ্যা সোয়া ৭টার দিকে বাসটি খুলনায় এসে পৌঁছাবে। পরিবহনটি চালু হলে বেনাপোল স্থল বন্দরে যাত্রী হয়রানি অনেকাংশে কমে যাবে।

ভারতীয় সময় দুপুর সাড়ে ১২টায় ভারতের ভুতল পরিবহন নিগম উদ্বোধনের পর খুলনার উদ্দেশ্যে রওনা হয়েছে। পরীক্ষামূলকভাবে চালু হওয়া এই সার্ভিসটি লাভজনক হলে পরবর্তীতে বাণিজ্যিকভাবে চালু হবে।

কলকাতা থেকে ভারতীয় বাসটি খুলনায় এসে পৌঁছানোর পর সন্ধ্যা সোয়া ৭ টার দিকে খুলনা সার্কিট হাউজে অভ্যর্থনা জানানো হবে। বাসটিতে ভারতীয় একটি প্রতিনিধি দল আসবেন। বাসটি একদিন অবস্থান করার পর বুধবার সকালে পুনরায় ভারতের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

আশা করা যাচ্ছে, খুলনা-কলকাতা ভায়া যশোর সড়কে সরাসরি বাস সার্ভিস চালু হলে বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বন সুন্দরবন, বাগেরহাটের খানজাহান আলী মাজারসহ খুলনার বিভিন্ন এলাকায় বিদেশি পর্যটকদের আগমন বৃদ্ধি পাবে।

পর্যটন শিল্পের বিকাশ ঘটবে। খুলনার সঙ্গে ভারতের ব্যবসা-বাণিজ্যের আরো বিকাশ লাভ করবে। এছাড়া খুলনা অঞ্চল থেকে চিকিৎসাসহ অন্যান্য সেবার জন্য ভারতে ভ্রমণ ইচ্ছুক পাসপোর্টধারী যাত্রীদের দুর্ভোগ অনেকাংশে লাঘব হবে।

আলমগীর হান্নান/এআরএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।