হুর পরী পাওয়া এতো সহজ নাকি : শিক্ষামন্ত্রী


প্রকাশিত: ০২:৩৮ পিএম, ২৮ আগস্ট ২০১৬

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, জঙ্গি হওয়ার কারণে যে সন্তানের মরদেহ বাবা-মা নিচ্ছেন না, আল্লাহ তারে নিয়া বেহেশতে হুর-পরী দেবেন-এতো সহজ নাকি ?

রোববার বিকেলে দুই কোটি ৪১ লাখ টাকা ব্যয়ে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের উদ্বোধন ও মতবিনিময় সভা এবং সিলেটে সরকারি কলেজ পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সন্তানের জন্য মা-বাবার ভালোবাসা থেকে আর কিছু বড় হতে পারে না। যাদের মরদেহ বাবা-মা নিতে চায় না, তারা হুর-পরী পাবে কিভাবে ? এসব বিভ্রান্তির বিরুদ্ধে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।

ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে করে মন্ত্রী বলেন, কেবল জ্ঞান অর্জন করলে হবে না ভালো মানুষ হওয়ার চেষ্টা করতে হবে। কখনো লোভে পড়বে না। মানুষ মেরে কোনোদিন বেহেশতে যাওয়া যায় না। আল­াহ মানুষ সৃষ্টি করেছেন। মানুষ হত্যা করলে জাহান্নামে যেতে হবে, বেহেশতে নয়।

কারো সন্তান জঙ্গিবাদে জড়িয়ে পড়লে ‘সর্বনাশ হয়ে যাবে’ মন্তব্য করে শিক্ষামন্ত্রী বলেন, তখন হায়-হতাশ করা ছাড়া উপায় থাকবে না। এজন্য বাবা-মাকে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।

সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, স্কুলের প্রধান শিক্ষক গোলজার আহমদ খান ও সিলেট সরকারি কলেজ পরিদর্শন ও মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর আতাউর রহমান।

পৃথক অনুষ্ঠানে পরিচালনা করেন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবু সুফিয়ান ও শিক্ষিকা শিলা সাহা এবং সরকারি কলেজের অনুষ্ঠান পরিচালনা করেন মিটু দেব।

পৃথক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড. মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ প্রমুখ।

ছামির মাহমুদ/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।