পানি বিক্রেতার স্বপ্ন পূরণ করলেন ইউএনও


প্রকাশিত: ১১:০৬ পিএম, ২৫ আগস্ট ২০১৬

শ্যামনগরের কাঁচড়াহাটি গ্রামের লালু গাজীর অভাব অনটনের সংসার। মাসিক দুই হাজার চারশ টাকায় একটি ভাড়া ভ্যান নিয়ে শ্যামনগর উপজেলার বিভিন্ন হাটে-বাজারে পানি বিক্রি করে সংসার চালাতেন। পানি কিনে বিক্রি নয়, সে পানি নিতো উপজেলা পরিষদের পানির ফিল্টার থেকে। এভাবে কষ্টে রোজগারের টাকায় তার সংসার চলে। তবে উপার্জনের সিংহভাগই দিতে হতো ভ্যানমালিক মহাজনকে।

কয়েকদিন আগে উপজেলা পরিষদের ফিল্টার থেকে পানি নেয়ার সময় শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার আবু সায়েদ মো. মনজুর আলমের সঙ্গে দেখা লালু গাজীর। এ সময় উপজেলা নির্বাহী অফিসার তার কষ্টের জীবন কাহিনীর কথা শোনেন। পরবর্তীতে ব্যক্তিগতভাবে একটি ভ্যান কিনে দেন লালুকে। লালুর চাওয়া অনুযায়ী আরো ১০টি কলস কিনে দেন পানি নেয়ার জন্য।

sakhira
এসব পেয়ে মহাখুশি লালু গাজী জানান, স্বপ্ন ছিল টাকা জোগাড় করে একটি ভ্যান কিনবো। যেন কষ্টের টাকা নিজের কাজে লাগাতে পারি। ইউএনও স্যার আমার কষ্টের কথা শুনে ভ্যান ও পানির কলস কিনে দিয়েছেন। আমার স্বপ্ন পূরণ হয়েছে। এখন আর কষ্টে উপার্জনের টাকা মহাজনকে দিতে হবে না। আমার অভাব দূর হবে।

এ বিষয় শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মো. মনজুর আলম জাগো নিউজকে বলেন, অসহায় মানুষের জন্য সমাজের বৃত্তবানরা এগিয়ে আসলে সমাজ থেকে অভাবী মানুষ দূর করা সম্ভব হতো।

আকরামুল ইসলাম/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।