টাঙ্গাইলে জেএমবির দুই সদস্য আটক


প্রকাশিত: ০৭:১১ এএম, ২৪ আগস্ট ২০১৬

টাঙ্গাইলের কালিহাতী থেকে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর দুই সদস্যকে বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বইসহ আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে উপজেলার এলেঙ্গা বাসস্ট্যান্ড ও বল্লভবাড়ি থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন-টাঙ্গাইলের মধুপুর উপজেলার ব্রাহ্মণবাড়ী গ্রামের ছামাদ আলীর ছেলে ওমর ফারুক ওরফে জুয়েল মিয়া (২৬) ও বগুড়ার শেরপুর উপজেলার বাগড়া কলোনির জয়নাল আবেদীনের ছেলে আবু সাইদ ওরফে সবুজ (২৪)।

এ ব্যাপারে টাঙ্গাইলের পুলিশ সুপার (এসপি) মো. মাহবুব আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে কালিহাতী উপজেলার পৌর শহর এলেঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে জেএমবি সদস্য ওমর ফারুক ওরফে জুয়েলকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্য মতে একই উপজেলার বল্লভবাড়ী এলাকায় অভিযান চালিয়ে আবু সাইদ ওরফে সবুজকে আটক করা হয়।

Tangail-JMB

এ সময় তার কক্ষ থেকে বিপুল পরিমাণ বোমা তৈরিতে ব্যবহৃত বারুদ, অ্যামোনিয়া, ক্যাপাসিটর ও সার্কিটসহ নানা রকমের সরঞ্জামাদি, একটি চাপাতি, বোমা তৈরির বর্ণনা সম্বলিত একটি খাতা ও জিহাদি বই উদ্ধার করা হয়।

আটকদের নেতা গোপালপুরের মোসলেম। তার সাংগঠনিক নাম সোহেল বলে জানিয়েছেন তারা। সোহেলকে গ্রেফতারের চেষ্টায় বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশ সুপার।

আরিফ উর রহমান টগর/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।