আটক বৌদ্ধ ভিক্ষুর বিরুদ্ধে দুইটি মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১০:০০ এএম, ২০ আগস্ট ২০১৬

রাঙ্গামাটির বালুখালি ইউনিয়নের রাজমনি পাড়া শান্তিরত্ন বৌদ্ধ বিহার থেকে আটক মিয়ানমারের বৌদ্ধ ভিক্ষু উ থোয়েন চিকের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করা হয়েছে।

শনিবার দুপুরে তাকে জুরাছড়ি থানা থেকে রাঙ্গামাটি কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়। রোববার রাঙ্গামাটি জেলা ও দায়রা জজ আদালতে তাকে চালান দেয়া হবে।
 
কোতোয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশিদ জানান, আটক মিয়ানমারের বৌদ্ধ ভিক্ষুককে আগামীকাল রোববার রাঙ্গামাটির বিচারিক আদালতে তোলা হবে। তার বিরুদ্ধে কতোয়ালী থানায় বিদেশি মুদ্রা পাচার ও অবৈধ অনুপ্রবেশের দায়ে দুইটি মামলা দায়ের করা হয়েছে। ওসব মামলায় তাকে রোববার আদালতে তোলা হবে।
 
প্রসঙ্গত, দীর্ঘ নয়বছর পরিচয় গোপন করে বাংলাদেশে অবস্থান করায় মিয়ানমারের এই বৌদ্ধ ভিক্ষুকে শুক্রবার বিকালে জুরাছড়ি জোনের নিরাপত্তা বাহিনী রাজমনি পাড়া বৌদ্ধ বিহার থেকে আটক করে। তার কাছ থেকে মিয়ানমারের পরিচয়পত্র, বাংলাদেশি জন্ম নিবন্ধন সার্টিফিকেট, লক্ষাধিক টাকা মূল্যে মিয়ানমারের মুদ্রা, বার্মিজ ভাষায় লিখিত বই উদ্ধার করা হয়। পরে তাকে জুরাছড়ি থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

সুশীল প্রসাদ চাকমা/এএম/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।