শুক্রবার বেনাপোলে আসছেন ভারতীয় হাইকমিশনার


প্রকাশিত: ০১:৫৩ পিএম, ১৮ আগস্ট ২০১৬

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা এক সংক্ষিপ্ত সফরে শুক্রবার সকালে যশোরের বেনাপোল আসছেন। ঢাকায় যোগদানের পর এটা তার প্রথম বেনাপোল সফর।

চলতি বছরের জানুয়ারি মাসে ঢাকায় নিযুক্ত হয়েছিলেন হর্ষবর্ধন। তিনি বিদায়ী হাইকমিশনার পঙ্কজ শরণের স্থলাভিষিক্ত হন। এর আগে ব্যাংককে ভারতের রাষ্ট্রদূত হিসেবে কর্মরত ছিলেন তিনি। বেলা ১১টার দিকে সিঅ্যান্ডএফ মিলনায়তনে আমদানি-রফতানিসহ কাস্টমস ও বন্দরের সমস্যার বিষয়ে সিঅ্যান্ডএফ এজেন্টদের সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে তার।

এরপর তিনি বেনাপোল স্থলবন্দর ও পেট্রাপোল সীমান্তে স্থাপিত ‘সুসংহত চেকপোস্ট’ পরিদর্শন করবেন। পরে সেখানে কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে মিলিত হবেন। এরপর কলকাতা-বেনাপোল-খুলনার মধ্যে সরাসরি রেল চলাচলের সম্ভাব্য স্থান বেনাপোল রেলস্টেশন পরিদর্শন করবেন। দুপুর ১টা ৪৫ মিনিটে তিনি নড়াইলের উদ্দেশ্যে বেনাপোল ত্যাগ করবেন।      

বেনাপোল সিএঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন ও সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা জানান, ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলাকে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হবে। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বন্দর ও কাস্টমসের বিভিন্ন সমস্যাসহ ব্যবসায়ীদের পাঁচ বছরের মাল্টিপল ভিসার কথাও তাকে জানানো হবে।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম বিষয়টি নিশ্চিত করে জানান, বেনাপোল বন্দর, চেকপোস্ট, রেল স্টেশনসহ তিনি যেখানে যাবেন সেখানে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।

জামাল হোসেন/এআরএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।