ছোট ভাইকে হত্যার দায়ে ১০ বছর কারাদণ্ড


প্রকাশিত: ০৯:৪৩ এএম, ১৭ আগস্ট ২০১৬

গাজীপুরে ছোট ভাইকে হত্যার দায়ে বড় ভাইকে ১০ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ দণ্ডাদেশ দেন।

দণ্ডাদেশপ্রাপ্ত আবুল কালাম আজাদ ওরফে কালু (২৭) গাজীপুর মহানগরীর টঙ্গীর মিরাশপাড়া এলাকার ইদ্রিস মিয়ার ছেলে।

গাজীপুর আদালতের পিপি অ্যাডভোকেট মো. হারিছ উদ্দিন আহমদ জানান, কালু ও তার ছোট ভাই মালু মিয়া সপরিবারে টঙ্গীর মিরাশপাড়া এলাকায় বসবাস করতেন।  

২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর মালুর স্ত্রী মিতু তার বাপের বাড়ি গাজীপুর সিটি কর্পোরেশনের পূবাইলে বেড়াতে যান। পরের দিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে খাবার খাওয়া নিয়ে দুই ভাইয়ের মধ্যে কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে কালু বটি দিয়ে মালুকে কুপিয়ে পালিয়ে যায়। পরে মালুকে স্বজনেরা ঢাকার ক্রিসেন্ট হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ১৯ সেপ্টেম্বর নিহতের স্ত্রী মিতু বাদী হয়ে কালুকে আসামি করে টঙ্গী থানায় মামলা দায়ের করেন।

টঙ্গী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আলমগীর ও শাহীন শেখ তদন্ত শেষে ২০১৫ সালের ১৬ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন। শুনানি শেষে বুধবার দুপুরে আসমির উপস্থিতিতে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দণ্ডাদেশ দেন।

রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন গাজীপুর আদালতের পিপি অ্যাডভোকেট মো. হারিছ উদ্দিন আহমদ ও  আসামি পক্ষে ছিলেন আইনজীবী মো. ইউসুফ আলী।

মো. আমিনুল ইসলাম/এএম/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।