গৌরনদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু


প্রকাশিত: ১২:৫৬ পিএম, ১৪ আগস্ট ২০১৬

বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া বাজারে আধুনিক গ্রোথ সেন্টার নির্মাণের লক্ষে অবৈধ স্থাপনা উচ্ছেদের কাজ শুরু হয়েছে।

রোববার সকালে দুটি এস্কেভেটর মেশিনের সাহায্যে পিঙ্গলাকাঠী গ্রামের নান্নু হাওলাদারের অবৈধ স্থাপণা ভাঙার মধ্য দিয়ে দখলকৃত সরকারি সম্পত্তি উদ্ধারের কাজ শুরু করা হয়।

স্থানীয়রা জানান, নান্নু হাওলাদারসহ কয়েকজন ভূমিদস্যু মাহিলাড়া বাজারের টোল ঘরের যাতায়াতের পথ বন্ধ করে কয়েক বছর আগে অবৈধ ভাবে দোকান ঘর নির্মাণ করেন। ফলে টোল ঘরটি সাধারণ ব্যবসায়ীদের ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়ে।

মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ পিকুল জানান, সাধারণ ব্যবসায়ী ও ব্যবসায়ী নেতাদের অনুরোধের প্রেক্ষিতে সম্প্রতি টোল ঘরটি সংস্কারের উদ্যোগ নেয় মাহিলাড়া ইউনিয়ন পরিষদ। অবৈধ স্থাপনা নির্মাণকারীদের মৌখিকভাবে স্থাপনা নির্মাণ না করার জন্য অনুরোধ করা হয়। কিন্তু কোনো কিছুর তোয়াক্কা না করে পূনরায় স্থাপনা নির্মাণ কাজ শুরু করে ওই ভূমিদস্যুরা। এ কারণে মাহিলাড়া বাজারে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের প্রক্রিয়া শুরু হয়েছে।

এছাড়া এখনো যারা অবৈধ ভাবে বাজারের সরকারি জমি দখল করে আছেন তাদেরকে নিজ উদ্যেগে সরকারি সম্পত্তি ছেড়ে দেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

সাইফ আমীন/এফএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।