রাজশাহীতে কারারক্ষীর মৃত্যু


প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ১৯ জানুয়ারি ২০১৫

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসাপাতালে আতাউর রহমান নামে একজন কারারক্ষীর মৃত্যু হয়েছে। রোববার রাতে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রোববার রাত ৮টার দিকে বুকে ব্যথা অনুভব করলে সহকর্মীরা আতাউর রহমানকে রামেক হাসপাতালের হৃদরোগ বিভাগে ভর্তি করেন। রাত ১০টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আতাউর রহমানের কয়েকজন সহকর্মী জানান, তিনি রংপুর কেন্দ্রীয় কারাগারে কর্মরত ছিলেন। তার বাড়ি দিনাজপুর জেলায়। আগামী ৩০ জুন আতাউর রহমানের অবসরে যাবার কথা ছিল।

সহকর্মীরা অভিযোগ করেন, মৃত আতাউর রহমাসহ আরো কয়েকজন বয়:বৃদ্ধ যারা কিছুদিন পরে অবসরে যাবেন, তারা রাজশাহী কেন্দ্রীয় কারাগারে ১৫ দিনব্যাপি একটি প্রশিক্ষণে অংশ নেন। এ প্রশিক্ষণ শুরু হয় ৯ জানুয়ারি থেকে।

এসব বয়সি কারারক্ষীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রশিক্ষণে না যাবার জন্য আবেদন জানিয়েছিলেন। কিস্তু কর্তৃপক্ষ তাদের এ আবেদনে কর্ণপাত করেন নি। এ প্রশিক্ষণে তিনটি বিভাগের ১৭৫ জন পুরুষ ও নারী কারারক্ষী অংশগ্রহণ করেন।

এ ব্যাপারে রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত ডিআইজি প্রিজন্স বজলুর রশিদ বলেন, আতাউর রহমান এর আগে একবার হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। তিনি বুকে ব্যথা অনুভব করার পর অতিদ্রুত অ্যাম্বুল্যান্সে রামেক হাসপাতালে ভর্তির কিছুক্ষণ পর তিনি মৃত্যুবরণ করেন।

এমএএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।