রাবিতে নতুন ছাত্রী হলের উদ্বোধন


প্রকাশিত: ১১:১৭ এএম, ১৮ জানুয়ারি ২০১৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নবম সমাবর্তনের আগে হলটির উদ্বোধন করেন তিনি। এরপর দুপুর আড়াইটায় সমাবর্তনের অনুষ্ঠানে যোগ দেন তিনি।

সমাবর্তনে যোগ দিতে ঢাকা থেকে বিমান বাহিনীর বিশেষ বিমানে রাজশাহী ক্যান্টমেন্টে অবতরণ করেন রাষ্ট্রপতি। এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের নবনির্মিতি হলটির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, উপউপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েনউদ্দিন, রেজিস্টার অধ্যাপক এন্তাজুল হক প্রমুখ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, প্রাথমিকভাবে এ হলটি তিনতলা পর্যন্ত নির্মাণ করা হয়েছে। নবনির্মিত এ আবাসিক ছাত্রীহলটি ছয়তলা বিশিষ্ট করা হবে। তবে, এখনই ছয়তলা পর্যন্ত  নির্মাণ করা হচ্ছে না। ক্রমান্বয়ে হলের পরিসর বৃদ্ধি করা হবে।

নবনির্মিত তিনতলা বিশিষ্ট হলটির নির্মাণ ব্যয় ২০ কোটি টাকা। এ হলে প্রায় ৬০০ জনের বেশি ছাত্রী অবস্থান করতে পারবেন। তবে, যখন ছয়তলা করা হবে তখন আসন সংখ্যা আরো বাড়বে। ছয়তলা এ হলটিতে লিফট সংযোজন করা হবে।

এনিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের সংখ্যা হলো ১৭টি। এর মধ্যে ১১টি ছাত্রদের জন্য এবং ৬টি ছাত্রীদের জন্য।

এমএএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।