সিসি ক্যামেরার আওতায় আসছে মসজিদ মন্দির গির্জা


প্রকাশিত: ০৭:৩১ এএম, ০২ আগস্ট ২০১৬

মাগুরায় সকল মসজিদ, মন্দির ও গির্জা সিসি ক্যামেরার আওতায় আসছে। জেলা পুলিশ, কমিউনিটি পুলিশ ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় এসব ক্যামেরা স্থাপিত হচ্ছে।

মাগুরা সদর উপজেলার আঠারোখাদা মঠের পুরহিত সুশান্ত ব্যানার্জী জাগো নিউজকে জানান, দেশব্যাপী সংখ্যালঘুদের উপর নির্যাতনের ঘটনায় সাময়িকভাবে মাগুরার মন্দির ও গির্জায় ভক্ত ও পূজারীদের উপস্থিতি কমে গেলেও সিসি ক্যামেরা স্থাপনের ফলে বর্তমানে নির্ভয়ে ভক্ত ও পূজারীরা মন্দিরে আসছে। উপস্থিতিও আগের থেকে বেড়েছে।

এছাড়া সিসি ক্যামেরার পাশাপাশি পাড়া মহল্লায় যুবক ছেলেদের সমন্বয়ে গঠিত স্বেচ্ছাসেবক কমিটিগুলো মন্দির ও গির্জার নিরাপত্তায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। জঙ্গি তৎপরতা মোকাবেলায় কঠোর অবস্থানে রয়েছে তারা।

স্থানীয় পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতায় ভয়কে জয় করে নিত্য মায়ের পূজা চিরাচরিত নিয়মেই করছেন মাগুরার পুরোহিত, সেবায়েত ও ধর্ম যাজকেরা।

মাগুরার পুলিশ সুপার (এসপি) একেএম এহসান উল্লাহ জাগো নিউজকে জানান, মাগুরা জেলার সকল মন্দির, গির্জার পুরোহিত, সেবায়েত ও ধর্ম যাজকের সার্বিক নিরাপত্তায় সিসি ক্যামেরা স্থাপনের পাশাপাশি পুলিশের টহল দল প্রতিনিয়ত তাদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছেন। অন্যদিকে পাড়া মহল্লায় গঠিত কমিটিকেও সার্বিক সহযোগিতা দিচ্ছে জেলা পুলিশ।

তবে জেলার সকল মসজিদ, মন্দির ও গির্জায় সকাল-সন্ধ্যা পুলিশ মোতায়েন করা গেলে ধর্মপ্রাণ মানুষেরা নির্বিগ্নে মন্দিরে আশা যাওয়া করতে পারবে বলে জানিয়েছেন সুশীল সমাজ।

আরাফাত হোসেন/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।