মাগুরায় জঙ্গি আখ্যা দিয়ে ইমামকে তুলে নিয়ে চাঁদা দাবি


প্রকাশিত: ০৯:৩৯ এএম, ২৭ জুলাই ২০১৬
বিল্লাল হোসেন

মাগুরায় জঙ্গি আখ্যা দিয়ে বেল্লাল হোসেন নামে মসজিদের ইমামকে অপহরণ করে চাঁদা দাবির অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া উদ্ধার করা হয়েছে ওই ইমামকে। মাগুরার সহকারী পুলিশ সুপার সার্কেল এর নেতৃত্বে শালিখা থানা পুলিশ এই উদ্ধার অভিযান চালায়।

শালিখা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম জাগো নিউজকে জানান, জঙ্গি আখ্যা দিয়ে মাগুরা সদরের কাটাখালী এলাকা থেকে যশোরের বাঘাপাড়া উপজেলার উত্তর শ্রীরামপুর গ্রামের বিল্লাল হোসেন নামে এক মসজিদের ইমামকে ধরে নিয়ে যায় কয়েকজন যুবক। পরে তাকে মারধর করে বিকাশের মাধ্যমে তার পরিবারের কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে তারা। এ ঘটনার পর শালিখা থানায় মৌখিক অভিযোগ করেন অপহৃত ইমামের স্বজনরা।

Maguraঅপহৃতের পরিবারের অভিযোগের ভিত্তিতে পুলিশ প্রথমে মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে। পরে বিকাশে টাকা দেয়ার কথা বলে মাগুরা সিনিয়র সহকারী পুলিশ সুপার সার্কেল এর নেতৃত্বে শালিখা থানা পুলিশ কাটাখালী এলাকার একটি মাঠ থেকে অপহৃত ইমামকে উদ্ধার ও ঘটনাস্থল থেকে জনি (২২) নামে এক অপহরণকারীকে গ্রেফতার করে। এ সময় অন্য অপহরণকারীরা পালিয়ে যায়।

মাগুরার পুলিশ সুপার (এসপি) এ কে এম এহসান উল্লাহ জাগো নিউজকে জানান, গ্রেফতারকৃত জনি সদরের ছয়চার গ্রামের মিজানুর রহমানের ছেলে। এ ঘটনায় শালিখা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জঙ্গি তৎপরতা নিরসনে সারাদেশে পুলিশি অভিযান পরিচালনা থাকায় দুর্বৃত্তরা সাধারণ মানুষকে ধোকা দিয়ে অর্থ সম্পদ হাতিয়ে নিতে পারে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

আরাফাত হোসেন/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।