সানচাই নদীর ব্রিজ ভেঙে ৫০ গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন


প্রকাশিত: ০৪:১০ এএম, ২২ জুলাই ২০১৬

ঝিনাইদহের সানচাই নদীর উপর নির্মিত একটি ব্রিজ ভেঙে পড়ায় অন্তত ৫০ গ্রামের যোগোযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে। বিকল্প পারাপার হিসেবে ব্রিজের উপরই একটি বাঁশের সাঁকো নির্মাণ করছেন এলাকাবাসী।

এলাকাবাসী জানিয়েছেন, ঝিনাইদহের নারিকেলবাড়িয়া-টিকারী সড়কের টিকারী বাজারের পাশ দিয়ে বয়ে গেছে সানচাই নদী। এ নদীর উপর বাজারের কাছেই ১৯৯৪ সালে নির্মাণ করা হয় ব্রিজটি। এলজিইডি বিভাগ ব্রিজটি নির্মাণ করে।

Jhenidah-Bridge

এই ব্রিজের উপর দিয়ে চলাচল করে ঝিনাইদহের জিতড়, ভবানীপুর, মিয়াকুন্ডু, কুশোবাড়িয়া, ধনঞ্জয়পুর, মুক্তারামপুর, মাড়ন্দি, নারিকেলবাড়িয়া, টিকারী, দহখোলা, দিঘিরপাড়, লক্ষ্মীপুর, মালঞ্চি, ব্যাংগা, বেরুইলসহ অন্তত ৫০ গ্রামের মানুষ। তাদের চলাচলের একমাত্র রাস্তা হচ্ছে এ ব্রিজ।

কৃষকরা অভিযোগ করে বলেন, এলাকার মানুষ চরম দুর্ভোগে পড়েছে। আমাদের খরচ বাড়ছে। কৃষি পণ্য পারাপার করতে পারছি না। ব্রিজ না থাকায় তাদের মালামাল নিয়ে প্রায় ২০-২৫ কিলোমিটার ঘুরে যাতায়াত করতে হচ্ছে।

জানা গেছে, দেড় মাস আগে ব্রিজটি ভেঙে পড়েছে। কর্তৃপক্ষের কেউ খোঁজ খবর নেয়নি এখনো। ফলে অসহায় হয়ে পড়েছে এলাকার কৃষক, ব্যবসায়ী ও শিক্ষার্থীরা। এত অল্প সময়ের মধ্যে ব্রিজটি কেন ভেঙে পড়ল সে ব্যাপারে তদন্ত ও ব্রিজটি দ্রুত নির্মাণের দাবি এলাকাবাসীর।

Jhenidah-Bridge

ছাত্র-ছাত্রীরা জানান, আমরা যাতায়াত করার সময় চরম ঝুঁকি নিয়ে পার হচ্ছি। সানচাই নদীর এ ব্রিজের উপর দিয়ে প্রতিদিন চলাচল করে থাকেন এলাকার হাজারো মানুষ। খুব শিগগিরই ব্রিজটি নির্মাণ করার দাবি তাদের।

ঝিনাইদহ এলজিইডির নির্বাহী প্রকৌশলী আব্দুল মালেক এ ব্যাপারে জানান, ব্রিজটি কবে নাগাদ নির্মাণ করা হবে উপর মহলের অনুমতি ছাড়া কথা বলতে রাজি হননি এলজিইডির এই কর্মকর্তা।

আহমেদ নাসিম আনসারী/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।