কুমিল্লার নিখোঁজ ২২ জনের সন্ধানে র‌্যাব-পুলিশ-গোয়েন্দারা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ২০ জুলাই ২০১৬

কুমিল্লার বিভিন্ন উপজেলা থেকে নিখোঁজ ২২ জনের সন্ধানে মাঠে কাজ করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব), পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা। সন্দেহভাজন ওই ২২ জনের বিষয়ে বুধবার থেকে কুমিল্লার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে অনুসন্ধান শুরু করেছে বলে জানা গেছে।

গত মঙ্গলবার রাতে র‌্যাবের প্রধান কার্যালয় থেকে দেশের ২৬১ জন নিখোঁজের তালিকা প্রকাশ করা হয়। ওই তালিকার মধ্যে কুমিল্লার এই ২২ জনের নাম রয়েছে। নিখোঁজদের পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট থানায় জিডি করা হয়েছে।

পুলিশ ও র‌্যাব সূত্রে জানা যায়, কুমিল্লার নিখোঁজ ২২ জনের মধ্যে দুইজনের ছবি প্রকাশ করেছে র‌্যাব। এই দুইজনের মধ্যে একজন হোমনা উপজেলার শ্যামপুর গ্রামের মো. মহসীনের ছেলে মো. মেহেদী হাসান (১৮)। মেহেদী ঢাকার উত্তরা রাজউক কলেজের ছাত্র। সে ৮ মে থেকে নিখোঁজ। কুমিল্লার নর্দান কলেজ থেকে সে এসএসসি পাশ করেছে বলে র‌্যাব জানিয়েছে।

ছবি প্রকাশ করা অপর নিখোঁজ হচ্ছেন মেঘনা উপজেলার কান্দেরগাঁও গ্রামের মো. ওয়াহিদুর রহমানের ছেলে জুনুন শিকদার (২৯)। সে একটি বিস্ফোরক মামলায় গ্রেফতার হওয়ার পর জামিনে বের হয়ে মালয়েশিয়া চলে যায়, সেখান থেকে সে নিখোঁজ রয়েছে।

সম্প্রতি অনুসন্ধান চালিয়ে এসব ব্যক্তিদের তালিকা করে র‌্যাব। র‌্যাবের তালিকা অনুযায়ী কুমিল্লার নিখোঁজ অপর ২০ জন হলেন চান্দিনা উপজেলার কইলাইন গ্রামের আলী হোসেনের ছেলে মো. জুয়েল (২৫), একই উপজেলার পূর্ব আরবপুর গ্রামের আবিদ আলীর ছেলে আলী হোসেন তানভীর (২৯), বরুড়া উপজেলার নছরপাড়া গ্রামের মৃত সুলতান আহম্মেদের ছেলে সিরাজুল ইসলাম (৩০), দিঘলগাঁও গ্রামের সফিকুল ইসলামের ছেলে মেহেদী হাসান (২৭), ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল গ্রামের মৃত এসএম শাহাজাহানের ছেলে এসএম তাহসান (৩২), বাঙ্গুরা থানার মো. আবুল হাশেমের ছেলে মো. জাহাঙ্গীর আলম, দাউদকান্দি উপজেলার চর রায়পুরা গ্রামের কামাল হোসেনের ছেলে মানিক হোসেন (২৬), কুমিল্লা নগরীর মুন্সেফ কোয়ার্টার এলাকার মান্নানের ছেলে মো. মামুন (২৫), নগরীর শুভপুর গ্রামের মাসুম মিয়ার ছেলে মাহাবুব (৩০), উত্তর আশ্রাফপুর (হালুয়াপাড়া) গ্রামের মৃত সাহেব আলীর ছেলে রাজন (২২), সদর উপজেলার রসুলপুর গ্রামের মৃত আবদুল মালেকের ছেলে জাভেদ (৩২), জালুয়াপাড়া গ্রামের আবদুর রশিদের ছেলে আবদুস সালাম (২৪), নাঙ্গলকোট উপজেলার পদুয়া গ্রামের মৃত মোসলেমুর রহমানের ছেলে সাইফুল ইসলাম (২৫), সদর দক্ষিণ উপজেলার ছাতাবাড়িয়া গ্রামের খোরশেদ আলমের ছেলে ওমর ফারুক (১৯), ফতেহপুর উলুরচর গ্রামের আবদুল বারেকের ছেলে সাদ্দাম হোসেন (২২), নন্দনপুর গ্রামের এহসানুল হক কাওসার (২৬), তালতলী গ্রামের হাজী হোসেন আলীর ছেলে ডা. কাজী মো. জহির (৩০), জাতকামতা (জয়কামতা) গ্রামের আবু তাহেরের ছেলে মাসুদ পারভেজ ওরফে মাদুদ (২৩), কনেশতলা গ্রামের আব্দুল্লাহ ইবনে সিরাজ (২০) ও সদর দক্ষিণের ইয়াছিনের ছেলে তময় (২০)।

বুধবার সন্ধ্যায় কুমিল্লাস্থ র‌্যাব-১১ এর অধিনায়ক মেজর মো. মোস্তফা কায়জার জানান, ‘নিখোঁজ ও তাদের পরিবার-পরিজনের বিষয়ে সংশ্লিষ্ট এলাকায় খোঁজখবর নেয়া হচ্ছে।’

তিনি বলেন, ‘নিখোঁজ হলেই জঙ্গি এ কথা ঠিক নাও হতে পারে, তাই তাদের নিখোঁজের বিষয়ে এখনই এর বেশি কিছু কোনো মন্তব্য করা যাবে না।’

মো. কামাল উদ্দিন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।