সুন্দরবনে বন্দুকযুদ্ধে দুই বনদস্যু নিহত


প্রকাশিত: ০৫:২৬ এএম, ০৯ জানুয়ারি ২০১৫

সুন্দরবনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৮) সঙ্গে বনদস্যু এনামুল হাওলাদার ওরফে দারোগা বাহিনীর বন্দুকযুদ্ধে দুই বনদস্যু নিহত হয়েছেন। এসময় র‌্যাব বনদস্যুদের ব্যবহৃত ১২টি দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র ও ৫টি ধারালো অস্ত্র উদ্ধার করে।

নিহত একজন হলেন দারোগা বাহিনীর সেকেন্ড ইন কমান্ড সগীর মিয়া (৩২)। তার বাড়ি বরগুনা জেলার পাথরঘাটায়। অন্যজনের নাম এখন পর্যন্ত জানা যায়নি।

র‌্যাব-৮-এর লে. কর্নেল ফরিদুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা বৃহস্পতিবার রাত ৩টার দিকে গিয়ে বনদস্যুদের ঘিরে ফেলেন। তারপর ভোর ৬টার দিকে তাদেরকে মাইকিং করে আত্মসমর্পণ করার আহ্বান জানান। কিন্তু তারা আত্মসমর্পণ না করে র‌্যাবকে উদ্দেশ্য করে গুলি ছোড়ে। র‌্যাব পাল্টা গুলি চালায়। একপর্যায়ে গোলাগুলি থেমে গেলে স্থানীয় জেলেদের সহায়তায় বনের ভেতর অনুসন্ধান চালিয়ে নিহত দুই বনদস্যু এবং ৭টি সিঙ্গেল ব্যারেল বিদেশী বন্দুক, ৪টি ওয়ান শুটারগান ও ১টা নাইনএমএম পিস্তল উদ্ধার করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।