‘রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র সুন্দরবনের ক্ষতি করবে না’


প্রকাশিত: ০২:৩৫ পিএম, ১৪ জুলাই ২০১৬

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র সুন্দরবনের কোনো ক্ষতি করবে না বলে জানিয়েছেন, বিদ্যুৎ মন্ত্রণালয়ের সচিব মনোয়ারুল ইসলাম। বুধবার রামপালের তাপবিদ্যুৎ কেন্দ্রের কম্পিউটার ও সেলাই  প্রশিক্ষণ প্রকল্পের উদ্বোধন শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।  

বিদ্যুৎ সচিব বলেন, এ প্রকল্প নির্মাণ হলে এলাকার লোকের কর্মসংস্থান সৃষ্টি হবে। সুন্দরবনের কোনো ক্ষতি হবে না। সেই সঙ্গে এ প্রকল্পের কাজ শেষ হলে এখানকার আয় থেকে বছরে ৩০ কোটি এলাকার মানুষের জন্য ব্যয় করা হবে। এ সময় তার সঙ্গে ছিলেন ভারতের হাইকমিশনার হর্শ বর্ধন শৃঙ্গলা।

ভারতের হাইকমিশনার বলেন, উন্নত প্রযুক্তির মাধ্যমে এ প্রকল্প নির্মিত হবে সুতরাং পরিবেশের কোনো ক্ষতি হবে না। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব কুমার রায়, ভারতের ন্যাশনাল থারমাল পাওয়ার কোম্পানির (এনটিপিসি) ম্যানেজিং ডিরেক্টর উজ্জ্বল কান্তি ভট্টচার্য, দেবদত্ত রায় প্রমুখ।

শওকত আলী বাবু/এএম/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।